Top Newsআন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় শপিং মলে ছুরিকাঘাতে নিহত ৬

অস্ট্রেলিয়ার সিডনিতে সমুদ্রের তীরবর্তী বন্ডি উপশহরের একটি শপিং মলে দুর্বৃত্তের ছুরিকাঘাতে পাঁচজন নিহত হয়েছেন। কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে এক শিশুও ছিল। পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারীও নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ।

পুলিশ জানায়, স্থানীয় সময় শনিবার বিকেল ৪টা বাজার ঠিক আগে জরুরি সেবা বিভাগ অস্ট্রেলিয়ার ওয়েস্টফিল্ড বন্ডি জংশন শপিং মলে এই হামলার খবর পায়। ওই হামলাকারী ৯ জনকে ছুরিকাঘাত করেছেন।

এক সংবাদ সম্মেলনে নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্টনি কুক বলেন, ‘তিনি (পুলিশ কর্মকর্তা) হামলাকারীকে নিরস্ত্র করেন। ওই ব্যক্তি এখন মৃত। আমি জানতে পেরেছি এ ঘটনায় পাঁচজন মারা গেছেন।’

কুক আরও বলেন, হামলাকারীর উদ্দেশ্য কী ছিল তা তাঁরা জানতে পারেননি।

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসিকে এক প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়েছেন। ওই সময় গুলি না করলে মানুষদের আরও ছুরিকাঘাত করতেন হামলাকারী ব্যক্তি। তিনি ছোটাছুটি করছিলেন।

এ ঘটনায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে লিখেছেন, ‘আহত ব্যক্তিদের প্রতি আমাদের সমবেদনা। তাঁদের যাঁরা সহযোগিতা করেছেন, তাঁরাসহ আমাদের সাহসী পুলিশ সদস্য ও জরুরি সেবাকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।’

 

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button