খেলাধুলা

হারের পর আরেক দুঃসংবাদ আর্সেনালের জন্য

মোহনা অনলাইন

এবার চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন ভেঙেই গেল আর্সেনালের। বায়ার্ন মিউনিখের কাছে দ্বিতীয় লেগের ম্যাচে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নীল দলটি। একই সঙ্গে ভেঙে গেলে আগামী বছর ৩২ দলের ক্লাব বিশ্বকাপ খেলার স্বপ্নও।

আর্সেনাল হেরেছে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলের ব্যবধানে। এমিরেটস স্টেডিয়ামে প্রথম লেগের ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল। ফলে ৩-২ গোলের অগ্রগামিতায় সেমির টিকিট কেটেছে বাভারিয়ানরা।

ম্যাচের শুরুতে দুই দলই ছিল সাবধানী। রক্ষণ সামলে মাঝেমধ্যে আক্রমণে যায় দলদুটি। তবে গোল করার মতো প্রথম সুযোগ আসে দ্বিতীয়ার্ধের শুরুতে। লেয়ন গোরেটস্কার জোরাল হেড ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে রাফায়েল গেরেইরোর শট আর্সেনাল গোলরক্ষক দাভিদ রায়ার হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচে অবশ্য সমান তালেই লড়াই করে আর্সেনাল। বল দখলও ছিল প্রায় কাছাকাছি। ৫১ শতাংশ সময় বল দখলে রাখে স্বাগতিকরা। শট নেয় ১৫টি। যার ৩টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৮টি শট নিয়েই সমান ৩টি শট লক্ষ্যে রাখে গানাররা। তবে চাপ ধরে রেখে ৬৩তম মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। লিরয় সানের ক্রস থেকে বল পেয়ে ডি-বক্সে দারুণ এক কাটব্যাক করেন গুরেইরো।

চার দলের মাঝে কেবল আর্সেনালই বাদ পড়ছে ফিফা ক্লাব বিশ্বকাপ থেকে। ১২ দলের বাছাইয়ে চার আসরের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী দলের সঙ্গে এই সময়ে তুলনামূলক ওপরের দিকে থাকা দলকে বেছে নিচ্ছে ফিফা। চ্যাম্পিয়ন্স লিগের কোটায় জায়গা নিশ্চিত করেছে চেলসি, রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার সিটি।

আর উচ্চ র‍্যাঙ্ক বিবেচনায় জায়গা পেয়েছে বায়ার্ন মিউনিখ, পিএসজি, ইন্টার মিলান, পোর্তো, বুরুশিয়া ডর্টমুন্ড, বেনফিকা, জুভেন্টাস, অ্যাতলেটিকো মাদ্রিদ এবং সালজবার্গ। আর্সেনালকে জায়গা পেতে হলে অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে হতো। কারণ ফিফার নির্ধারিত স্লট অনুযায়ী, এরইমাখে ইংল্যান্ড থেকে চেলসি এবং ম্যানচেস্টার সিটি জায়গা নিশ্চিত করেছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button