Top Newsজাতীয়বিনোদন

না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি

মোহনা অনলাইন

দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন অভিনেতা অলিউল হক রুমি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা চয়নিকা চৌধুরী।

পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কোলন ক্যানসারে আক্রান্ত ছিলেন অলিউল হক রুমি। ভারতের চেন্নাইয়ে চিকিৎসা নিতে যান। সেখানে থেকে দেশে ফিরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন এই অভিনেতা।

কর্তব্যরত চিকিৎসক জানান, অভিনেতা রুমির শারীরিক অবস্থা প্রথমে স্থিতিশীল ছিল। চিকিৎসাধীন হয়ে চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। তবে হঠাৎই অবস্থার অবনতি হতে শুরু করে। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো গেল না।

 

অভিনয় জীবনের ৩০ বছর পার করেছেন জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য জনপ্রিয় নাটক এবং সিনেমায়। তাঁর অভিনয় নৈপুণ্য দর্শকদের মুগ্ধ করে চলেছে দিনের পর দিন। পর্দায় তার উপস্থিতি যেন বাড়তি আনন্দ দেয় দর্শকদের।

 

অলিউল হক রুমি বরিশালের আঞ্চলিক ভাষাতেই বেশি অভিনয় করেছেন। ১৯৮৮ সালে ‘এখন ক্রীতদাস’ নাটকের মাধ্যমে অভিনয়ের যাত্রা শুরু করেন। টেলিভিশনের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। ২০০৯ সালে ‘দরিয়া পাড়ের দৌলতী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় তার।

দীর্ঘদিন মঞ্চেও অভিনয় করেছেন তিনি। থিয়েটার বেইলি রোডের আলোচিত ‘এখনও ক্রীতদাস’ নাটকে অনবদ্য অভিনয় করেছেন তিনি।

শোবিজে তার অভিষেক হয় আলোচিত ধারাবাহিক ‘কোন কাননের ফুল’ নাটক দিয়ে।

রুমি অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে, ‘ঢাকা টু বরিশাল’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘যমজ সিরিজ’, ‘কমেডি ৪২০’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি।

author avatar
Ujjwal Roy
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button