Top Newsখেলাধুলা

এল-ক্লাসিকোয় জিতে শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ

মোহনা অনলাইন

ঘরের মাঠে লা-লিগার ম্যাচে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে টেবিল টপার রিয়াল মাদ্রিদ। লা লিগার চলতি মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোয় বার্সেলোনাকে হারিয়ে শিরোপার আরও কাছে পৌছে গেল রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার লড়াইটা বিতর্ক মুক্ত ছিল না। তার মধ্যে অন্যতম বার্সার সম্ভাব্য গোলের বিষয়টি। বেশ কিছু ঘটনায় আলোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে অন্যতম বার্সার সম্ভাব্য গোলের বিষয়টি। রিয়াল মাদ্রিদের নেওয়া পেনাল্টি নিয়েও আছে আলোচনা। তবে ম্যাচের পর রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বার্সার গোলের দাবিটি পুরোপুরি উড়িয়ে দিয়েছেন। তার মতে, ‘সেটা মোটেও গোল ছিল না। কারণ বল লাইন অতিক্রম করেনি। তবে আমাদের পেনাল্টিটি ছিল পরিষ্কার।’

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। রাফিনহার ক্রস থেকে দারুণ হেডে গোলটি করেন ক্রিস্টেনসেন। সমতায় ফিরতে অবশ্য বেশি দেরি করেনি রিয়াল। ১৬ মিনিটে জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকেস। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টি পেয়ে গোল করতে কোনো ভুল করেননি ভিনিসিয়াস।

২৮ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার খুব কাছাকাছি ছিল বার্সা। লামিন ইয়ামালের ব্যাকহিল ফেরাতে গোললাইনের ভেতরেই ঢুকে পড়েন আন্দ্রি লুনিন। তবে ভিএআর জানায়, বল পুরোপুরি গোললাইন অতিক্রম করার আগেই তা ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক। তাই এ যাত্রায় বেঁচে যায় রিয়াল।

বিরতির পর দুদলই আক্রমণের ধার বাড়ায়। তবে এবারও আগে গোল পায় বার্সা। ম্যাচের ৬৯ মিনিটে লামিনে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে গোল করেন ফারমিন লোপেস। সেই লিডও চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি জাভির শিষ্যরা। এবার গোল জোরালো শটে সমতায় ফেরান ভাসকেস। সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। বার্সার দুর্গে একের পর এক হানা দেয়। ৭৮ মিনিটে পাল্টা আক্রমণে স্টেগানকে একা পেয়েও গোল করতে পারেননি ভিনি। তবে রিয়ালের ত্রাতা আরেকবার যোগ করা সময়ে হন বেলিংহাম। দুর্দান্ত এক শটে রিয়ালের জয়সূচক গোল করেন এই ইংলিশ তারকা।

এই জয়ে লা লিগায় বার্সেলোনার চেয়ে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল রিয়াল। ৩২ ম্যাচে ২৫ জয় আর ৬ ড্র’তে রিয়ালের পয়েন্ট ৮১। সমান ম্যাচে ২১ জয় ৭ ড্র’তে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। ৬৮ পয়েন্ট নিয়ে তিনে আছে জিরুনা আর ৬১ পয়েন্ট নিয়ে চারে অ্যাটলেটিকো মাদ্রিদ। এতেই ৩৬তম লা লিগা শিরোপার আরও কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ।

লা লিগায় ২৬ ম্যাচে অপরাজিত রিয়াল। এই মৌসুমে বার্সার বিপক্ষে টানা তৃতীয় জয় পেল আনচেলত্তির দল।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button