Top Newsসংবাদ সারাদেশ

রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭ কেএনএফ সদস্য কারাগারে

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক ডাকাতি, হামলা ও অস্ত্র লুটের ঘটনায় কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭ জনকে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে পুলিশ আসামিদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ এস এম এমরানের আদালতে হাজির করা হলে আদালত তাদের কারগারে পাঠানো নির্দেশ দেন।

আসামিরা হলেন রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান নুন নোয়াম (৩৩), লাল নুন নোয়াম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান (৩২), লাল মিন বম (৫৬) ও ভান বিয়াক লিয়ান বম (২৩)। তাঁরা সবাই রুমা উপজেলার মুনলাইপাড়ার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোটপুলিশ পরিদর্শক ফজলুল হক। তিনি জানান, রুমায় ব্যাংক ডাকাতি, হামলা আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার করা সাতজনকে আদালতে হাজির করা হয়। আদালত অভিযোগ শুনে আসামিদের কারাগারে পাঠানো নির্দেশ দেন।

যৌথ বাহিনী জানায়, রুমা ও থানচিতে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ তাণ্ডব চালিয়ে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট ঘটনায় রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বন্ধে সাঁড়াশি অভিযানে চালাচ্ছে সেনাবাহিনী, র‍্যাব, আর্মস পুলিশসহ যৌথবাহিনী। অভিযানে গতকাল সোমবার রুমা উপজেলার দুর্গম মুনলাইপাড়া এলাকা থেকে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান নুন নোয়ামসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়।

রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার করা এ পর্যন্ত ৭৮ জনকে পুলিশ আদালতের নির্দেশনায় বান্দরবান কারাগারে পাঠিয়েছে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button