Top Newsখেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্ব¦কাপের দূত হলেন উসাইন বোল্ট

মোহনা অনলাইন

বুধবার আনুষ্ঠানিকভাবে বিশ্বসেরা গতিমানব ও জ্যামাইকান কিংবদন্তি উসাইন বোল্টকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হিসেবে ঘোষণা দিয়েছে আইসিসি। অলিম্পিকে আটবারের গোল্ড মেডেল জেতা এই অ্যাথলেটের ক্রিকেটের প্রতি ভালোবাসা ছিল আগেই, এবার সেই ইভেন্টের সঙ্গে নিজের নামও জড়িয়ে নিলেন বোল্ট।

জ্যামাইকার স্প্রিন্টার হিসেবেই বিশ্বখ্যাত বোল্ট। অ্যাথলেট হিসেবে পরিচিত হলেও ক্রিকেটের প্রতি বোল্টের ভালোবাসা ছোটবেলা থেকেই। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার উইনিস ছিলেন তার পছন্দের অধিনায়ক। পরে তিনি ব্রায়ান লারার ভক্ত হন। ক্রিস গেলের বিশ্বখ্যাত বন্ধুকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হিসেবে বেছে নিয়েছে আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হয়ে উচ্ছ্বসিত বোল্ট। তিনি বলেছেন, ‘‘আমি রোমাঞ্চিত। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট জীবনের গুরুত্বপূর্ণ অংশ। আমি সেখান থেকেই উঠে এসেছি। ক্রিকেট সব সময় আমার হৃদয়ের খুব কাছাকাছি ছিল। আশা করছি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচগুলোতে উপস্থিত থাকব। ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারে অবদান রাখতে চাই।” তিনি আরও বলেন, “আমার সমর্থন অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ পাবে। ক্রিকেট বিশ্বকাপকে আমেরিকায় পৌঁছে দিতে পারে একটি বড় পদক্ষেপ। বিশ্বের বৃহত্তম ক্রীড়া বাজারে প্রবেশ ২০২৮ অলিম্পিকের আগে ক্রিকেটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক।”

আইসিসির মেগা টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র ৩৭ দিন বাকি। বর্তমানে যার আইকনিক ট্রফি বিশ্বভ্রমণ করছে। বিশেষ দূত হওয়ার মাধ্যমে বোল্ট এবারের আসরটির প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। জ্যামাইকান এই স্প্রিন্টার অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল মিউজিক ভিডিওতে। গানটি গেয়েছেন সিন পল ও কিস। আগামী সপ্তাহে আইসিসির থিম সংয়ের এই ভিডিও প্রকাশের কথা রয়েছে।

১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে এই বিশ্বকাপ। আমেরিকাবাসীর কাছে ক্রিকেটকে তুলে ধরতেই ২০১৬ রিয়ো অলিম্পিক্সে তিনটি সোনাজয়ী অ্যাথলিটকে দূত হিসেবে বেছে নিয়েছে আইসিসি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button