দেশের কোন ব্যাংকে আর ডলার সঙ্কট থাকবে না: সালমান এফ রহমান

ফারুক আহমেদ,মেহেরপুর প্রতিনিধি

আগামী মাস থেকে দেশের কোন ব্যাংকে ডলার সঙ্কট থাকবেনা বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

শনিবার ( ২৬ নভেম্বর) দুপুরের দিকে মুজিবনগর স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

তিনি আরো বলেন, রমজান মাসের জন্য প্রয়োজনীয় দ্রব্যও আমদানি করা হবে। তাতে কোন সমস্যা হবে না। তবে ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে সব পণ্যের দাম বেড়ে গেছে। তার প্রভাব দেশের অর্থনীতিতেও পড়ছে। টিসিবি ও বিভিন্ন কার্ডের মাধ্যমে প্রায় এক কোটি পরিবারকে বিভিন্ন সহায়তার আওতায় আনা হয়েছে। যার মাধ্যমে সহায়তা পাবেন দেশের সাড়ে ৫ কোটি মানুষ। ফলে রমাজানে কোন দূর্ভোগ থাকবেনা বলে তিনি দাবি করেন।

একই অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, কৃষি প্রধান এ এলাকা। চারটি ফসল উৎপাদন হয় এ জেলায়। তাই জেলায় ফুড প্রসেসিং কেন্দ্র এখানে গড়ে তোলা হবে। যার মাধ্য জেলার উৎপাদিত পণ্য বিদেশেও রপ্তানি করা হবে।
সকালে তিনি আইএফআইসি ব্যাংকের ১০০তম উপশাখার উদ্বোধনের লক্ষে তিনি মেহেরপুর মুজিবনগরে আসেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

পরে তারা মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারে আইএফআইসি ব্যাংকের ১০০তম উপশাখার উদ্বোধন করেন।
ব্যাংক উদ্বোধন ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মেহেরপুরের জেলা প্রশাসক ড.মুনসুর আলম খাঁন, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গংনী উপজেলা চেয়ারম্যান এম.এ খালেক, জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি আলহাজ¦ গোলাম রসুল সহ আই.এফ.আইসি ব্যাংকের উর্ধত্বন কর্মকর্তা ও জেলার বিশিষ্ঠ ব্যাবসায়ীরা।

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button