খেলাধুলা

অভিনব উপায়ে নিউজিল্যান্ডের ক্রিকেট দল ঘোষনা

মোহনা অনলাইন

এক অভিনব উপায়ে আগামী ওয়ানডে বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড ক্রিকেট দলের ১৫ সদস্যের নাম ঘোষনা করলো সেদেশের ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময় আজ (১১ সেপ্টেম্বর) ভোরে নিজেদের ওয়েবসাইটে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করা পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম রিলসে বিশ্বকাপ নিয়ে একটি ভিডিও পোষ্ট করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। ভিডিওতে দেখা যাচ্ছে, যারা বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন তাদের বাবা অথবা মা, স্ত্রী ও সন্তানরা ঐ খেলোয়াড়ের নাম, ক্যাপ বা জার্সি নম্বর ঘোষনা করছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়িয়েছে।

রিলস ভিডিওতে শুরুতেই উইলিয়ামসনের নাম ঘোষনা করেন তার স্ত্রী ও সন্তান। উইলিয়ামসনের চার বয়সী মেয়ে ম্যাগি বলছেন, ‘১৬১ নম্বর, আমার বাবা উইলিয়ামসন।’ লিগামেন্টের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হলেও অধিনায়ক কেন উইলিয়ামসনকে রেখেই বিশ্বকাপ দল ঘোষনা করেছে এনজেডসি। আগেই ঘোষনা করা হয়েছিলো, বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রথম ম্যাচে খেলতে পারবেন না উইলিয়ামসন। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক টম লাথাম।

দলে সুযোগ হয়নি দুই পেসার কাইল জেমিসন-এডাম মিলনে ও ব্যাটার ফিন অ্যালেনের। বিশ্বকাপ দলে রাখা হয়েছে জেমস নিশাম ও উইল ইয়ংয়ের। অ্যালেনের জায়গায় সুযোগ হয়েছে ইয়ংয়ের। নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার পরও দলে রাখা হয়েছে পেসার ট্রেন্ট বোল্ট ও নিশামকে।

পেস অ্যাটাকে জেনুইন চার পেসার রেখেছে নিউজিল্যান্ড। বোল্টের সাথে থাকছেন টিম সাউদি, লুকি ফার্গুসন ও ম্যাট হেনরি। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন ড্যারিল মিচেল ও নিশাম।

ভারতের উইকেটের কথা মাথায় রেখে তিন স্পিনার নিয়ে দল সাজিয়েছে নিউজিল্যান্ড। মিচেল স্যান্টনারের সাথে থাকছেন ইশ সোধি ও তরুন রাচিন রবীন্দ্র। অ্যাকিলিস ইনজুরির কারনে বিশ্বকাপ দলে সুযোগ হয়নি স্পিন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলের। তাতেই কপাল খুলেছে নিশামের। এই নিয়ে চতুর্থবারের মত বিশ^কাপ খেলবেন উইলিয়ামসন ও সাউদি। প্রথমবারের মতো বিশ্বকাপ মঞ্চ মাতাবেন মার্ক চাপমান, ডেভন কনওয়ে, মিচেল, গ্লেন ফিলিপস, রবীন্দ্র ও ইয়ং।

আগামী ২৮ অক্টোবরের মধ্যে ঘোষিত বিশ্বকাপ দলে পরিবর্তনের সুযোগ রেখেছে আইসিসি। ঘোষিত দলে পরিবর্তন আনতে হলে অনুমোদন লাগবে আইসিসির।

৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ২০১৯ সালের বিশ্বকাপের ফাইনালে খেলেছিলো ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়ং।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button