খেলাধুলা

মাহামুদউল্লাহর জাতীয় দলে ফেরা নাকি বিদায়ের প্রস্তুতি?

মোহনা অনলাইন

আরো একটি ব্যর্থতার দায় নিয়ে দেশে ফিরেছে ক্রিকেট দল। এশিয়া কাপের ভরা ডুবির পর শেষ ম্যাচে ভারতের বিপক্ষে স্বস্তির জয়

এরপরই আসন্ন নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি। সেখানে এশিয়া কাপে বাজে পারফর্ম করার কারণে দল থেকে বাদ পড়েছেন নাঈম শেখ। এই তালিকার বাকি দুই নাম আফিফ হোসেন ধ্রুব ও শামীম হোসেন। তবে আলোচনা-সমালোচনার কেন্দ্র বিন্দুতে মাহামুদউল্লাহ রিয়াদের দলে ফেরা। তার দলে ফেরা নিয়ে গুঞ্জন উঠেছে আসলেই কি তিনি দলে ফিরছেন ? নাকি বিদায়ের প্রস্তুতি নিচ্ছেন? যায় হোক না কেন বিশ্লষকরা বলছেন রিয়াদের হাতে এটাই শেষ সুযোগ। নিজেকে প্রমান করতে পারলে জাতীয় দলে তার থিতু হওয়ার সম্ভবনা রয়েছে।

ঘরের মাঠের এই সিরিজে বিশ্রামে থাকবেন সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে ১৫ সদস্যের এই দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। সাকিব ছাড়াও আরও বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। এই তালিকায় আছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ ও তিন পেইচার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

একাধিক নিয়মিত সদস্য বিশ্রামে থাকায় দলে ফিরেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। এই ফেরার তালিকায় আছেন সৌম্য সরকার, নুরুল হাসান সোহান ও অভিষেকের অপেক্ষায় থাকা জাকির হাসান, রিশাদ হোসেন ও খালেদ আহমেদ। তাছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবাল। বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের সর্বশেষ সিরিজে যে আরও এক দফা পরীক্ষা নিরীক্ষা হবে, সেটা নিশ্চিত করে বলাই যায়।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও সেটাই বললেন। মূল ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার পাশাপাশি নির্বাচকদের বিকল্প ভাবনায় থাকা ক্রিকেটারদের সুযোগ দেওয়ার আদর্শ উপলক্ষ এই নিউজিল্যান্ড সিরিজ, ‘বিশ্বকাপ লম্বা একটা টুর্নামেন্ট। এখানে আমাদের ক্রিকেটারদের মানসিক ও শারীরিক বিশ্রামের প্রয়োজন আছে। এই বিবেচনা থেকেই কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। বড় টুর্নামেন্টের আগে অন্যদের দেখারও সুযোগ এটি।’

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে রাতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড দলের একাংশ। ইংল্যান্ড সফরে থাকা দলটির বাকি সদস্যরা আসবেন রবিবার। আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে ম্যাচগুলো। বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে আবার আসবে কিউইরা।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button