খুলনাসংবাদ সারাদেশ

গেট আছে কিন্তু গেটম্যান নেই, দুর্ঘটনার শঙ্কায় পথচারী ও যানবাহন

পার্থ সারথী ঘোষ

কুষ্টিয়ার কুমারখালীর ২টি রেলগেট যেন মরণ ফাঁদ। রেললাইনের সড়কের ক্রসিং এ যোগাযোগ ব্যবস্থা সহজ হয়েছে কিন্তু এই সড়কে রয়েছে ২টি অরক্ষিত রেলগেট। প্রয়োজনের তাগিদে ঝুঁকি নিয়ে এইসব রেলগেট দিয়ে পারাপার হন যাত্রী ও অনেক ধরনের যানবাহন। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

গেট আছে, গেটম্যান থাকার ঘড়ও আছে, তবে নেই গেটম্যান। ফলে ঝুঁকি নিয়েই চলাচল করে যানবাহন ও পথচারী। অরক্ষিত এসব রেল ক্রসিং দিয়ে প্রতিদিন চলাচল করছে শত শত যানবাহন ও পথচারী। এমন চিত্র কুষ্টিয়া কুমারখালীর ২টি রেল ক্রসিংয়ে । ষ্টেশন সংলগ্ন ১টি ও ষ্টেশন থেকে ৫০০ গজ দূরে তেবাড়িয়া রেলগেট। এই রেল গেটে গেটম্যান না থাকায় পথচারীরা জানতেও পারেন না কখন ট্রেন আসবে।

এলাকাবাসীর অভিযোগ এই ক্রসিংয়ে প্রায়ই ঘটে মারাত্মক দূর্ঘটনা। বহুবার প্রাণহানি এবং যানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটলেও টনক নড়েনি রেলওয়ে কর্তৃপক্ষের। ক্রসিং দুটির পাশে কলেজ, বিদ্যালয় ও বাজারের মত গুরুত্বপূর্ণ স্থাপনা থাকলেও নাম মাত্র নোটিশ দিয়েই দায় সেরেছেন রেলওয়ে কর্তৃপক্ষ- এমনটাই বলছেন স্থানীয়রা।

কত দিনের মধ্যে গেটম্যান নিয়োগ হতে পারে এমন প্রশ্নের উত্তরে ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মো: ইসমাইল শেখ জানান, গেট সম্প্রসারণের কাজ চলছে, কিছুদিনের মধ্যেই গেটম্যান নিয়োগ দেয়া হবে।

চলাচল নিয়ন্ত্রণ করতে অরক্ষিত রেলগেট গুলোতে দ্রুত গেট নির্মাণ ও গেটম্যান নিয়োগ দেবে কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা সবার।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button