আন্তর্জাতিক

প্রবল বৃষ্টি হওয়ায় বন্যার কবলে নিউইয়র্ক!

মোহনা অনলাইন

হঠাৎ প্রবল বৃষ্টিতে বন্যার কবলে পড়েছে নিউইয়র্ক। এতে শহরের রাস্তাঘাট, সিটি পার্কসহ বিশাল এলাকা তলিয়ে গেছে। ফলে শহরজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। খবর বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্যার কারণে শহরের অনেক সাবওয়ে, রাস্তাঘাট ও প্রধান সড়ক পানিতে ডুবে গেছে। এমন বিপজ্জনক পরিস্থিতিতে ব্যস্ত সময় পার করছেন জরুরি সেবা কর্মীরা। চারদিক থেকে সাইরেনের শব্দ ভেসে আসছে। বন্যার কারণে শুক্রবার লাগার্দিয়া বিমানবন্দরের অন্তত একটি টার্মিনাল বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার রাতের প্রতিবেদনে আরও বলা হয়েছে, শহরের বিভিন্ন স্থানে রাতভর ৫ ইঞ্চিরও বেশি বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও বৃষ্টিপাতের পরিমাণ ৭ ইঞ্চিও ছাড়িয়ে গেছে। এ ছাড়া বৃষ্টিপাত এখনো চলমান রয়েছে।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল জানান, শহরের অবস্থা ‘বিপজ্জনক’ এবং জীবনের জন্য হুমকিস্বরূপ’। অঞ্চলজুড়ে প্রবল বৃষ্টির কারণে নিউইয়র্ক সিটি, লং আইল্যান্ড এবং হাডসন ভ্যালির বাসিন্দাদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে গভর্নর জানান, আমি নিউইয়র্ক সিটি, লং আইল্যান্ড এবং হাডসন ভ্যালিতে জরুরি অবস্থা ঘোষণা করছি। এই অঞ্চলজুড়ে আমি তীব্র বৃষ্টিপাত দেখছি।

মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথোরিটি জানিয়ে, বন্যার কারণে বিভিন্ন সাবওয়ে লাইনের পাশাপাশি মেট্রো ও কমিউটার ট্রেন পরিষেবা বিঘ্নিত হচ্ছে।

বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি এবং ভিডিও ফুটেজে দেখা গেছে, অনেকে হাঁটুজল আবার কেউ কেউ কোমর সমান পানি পাড়ি দিচ্ছেন। বন্যার কারণে নিউইয়র্কের পুলিশ বিভাগ একাধিক রাস্তা বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button