ঢাকা

শেওড়াপাড়ায় কারখানা শ্রমিকদের বিক্ষোভ, সড়কে তীব্র যানজট

দেলোয়ার হোসেন লিটু

রাজধানী ঢাকার আগারগাঁও থেকে মিরপুর পর্যন্ত সড়কটি কার্যত বন্ধ। শেওড়াপাড়া এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকেরা সড়কে অবস্থান নেওয়াই এই অবস্থার সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (০৫ অক্টোবর) কারখানার গেটে তালা দেখে রাস্তায় অবস্থান নেয় তারা। এতে ওই সড়কপথে দেখা দিয়েছে তীব্র যানযট।

শ্রমিকদের অবস্থানের পরপরই সেখানে উপস্থিত হয় মিরপুর থানার পুলিশ। পুলিশ জানায়, সিনহা গ্রুপের একটি পোশাক কারখানার শ্রমিকেরা গেটে তালা দেখে সেখানে অবস্থান নেয়। তারা গেট খুলে দেয়ার জন্য স্লোগান দিচ্ছে।

ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা বলেন, রাস্তা পুরো বন্ধ হয়ে রয়েছে। আমরা গাড়ি গুলো ঘুরিয়ে দিচ্ছি। মিরপুর থেকে আগারগাঁও পর্যন্ত রাস্তা কার্যত বন্ধ। কতক্ষণ এই অবস্থা চলবে বলা যাচ্ছে না।

আগারগাঁও থেকে মিরপুর সড়কে তীব্র যানযট ছবি দেলোয়ার হোসেন লিটু

কারখানার এক শ্রমিক বলেন, আমাদের কিছু না জানিয়ে মালিক কারখানাটি বন্ধ করে দিয়েছে। আমাদের বেতন এখনো বাকি। আরেকজন বলেন, আমরা প্রায় ৫০০ শ্রমিক এখানে অবস্থান করছি। মালিক কিছু না জানানো পর্যন্ত আন্দোলন চলবে।

ঘটনাস্থলের কাছে মালিক পক্ষের কাওকে পাওয়া যায়নি। পুলিশ জানায়, তারা মালিক পক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেছে। তারা জানিয়েছে, আমরা কারখানা স্থানান্তর করব তাই কারখানা বন্ধ রয়েছে। নিয়ম অনুযায়ী, গার্মেন্টস কারখানা বন্ধ করলে শ্রমিকদের তিন মাসের অগ্রিম বেতন দিতে হয়।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button