খুলনাসংবাদ সারাদেশ

বেনাপোল চেকপোস্টে অবৈধ বিদেশি মুদ্রাসহ বাংলাদেশি পাসপোর্টধারী আটক

শিশির কুমার সরকার

যশোরের বেনাপোল চেকপোস্টের বিজিবির স্ক্যানিং রুম থেকে মানিক মিয়া (৩৭) নামে এক বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে ৯০ হাজার মার্কিন ডলার, এক হাজার ৬১০ ভারতীয় রুপি ও ৩২ হাজার ৪৮০ বাংলাদেশি টাকা জব্দ করেছে বিজিবি সদস্যরা।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে অবৈধ বিদেশি মুদ্রা বহনের অভিযোগে তাকে আটক করা হয়েছে। আটক মানিক মিয়া কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে।

যশোর ব্যাটেলিয়নের (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আহমেদ জামিল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, ডলারের একটি বড় চালান ভারত হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি‘র একটি টহল দল বেনাপোল চেকপোস্টের স্ক্যানিং রুমে অবস্থান নেয়। কিছু সময় পর ভারত হতে আগত একজন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার সাথে থাকা বেলেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০ হাজার মার্কিন ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৯৯ লাখ ৫ হাজার ৪০০ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশি নাগরিক বলে স্বীকার করে এবং উক্ত মার্কিন ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল। পরবর্তীতে তার লাগেজ/ব্যাগ তল্লাশি করে ভারতীয় এক হাজার ৬১০ রুপি এবং বাংলাদেশি ৩২ হাজার ৪৮০ টাকা জব্দ করা হয়। জব্দকৃত দেশি বিদেশি মুদ্রাসহ মোট সিজার মূল্য ৯৯ লাখ ৪০ হাজার ১৫ টাকা।

আটককৃত বৈদেশিক মুদ্রাসহ আটক আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button