ঢাকাসংবাদ সারাদেশ

সিসি ক্যামেরায় কৃষক দেখলেন, চোর নিয়ে যাচ্ছে গরু

আলফাজ সরকার আকাশ

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্ৰামে তালা ভেঙ্গে দরিদ্র কৃষকের প্রায় সাড়ে ৮ লাখ টাকা মূল্যের চারটি গরু চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (১৬ অক্টোবর) ফজরের নামাজ পড়তে বের হয়ে গোয়াল ঘরের দরজার তালা ভাঙা অবস্থা দেখতে পান। এর আগে, রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত ৩ টা ৫১ মিনিটে এ চুরির ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক ছামাদ মিয়া ওই গ্রামের মো. তোতা মিয়ার ছেলে। গরু চুরি ঘটনায় তিনি শ্রীপুর থানায় একটি অভিযোগ করেছেন। চুরি হওয়া গরুগুলোর মধ্যে আছে উন্নত জাতের দুটি গাভী, একটি ষাঁড় ও একটি বাছুর। এগুলোর আনুমানিক মূল্য সাড়ে আট লাখ টাকা।

সামাদ মিয়ার স্ত্রী হালিমা খাতুন বলেন, ‘সিসি ক্যামেরায় দেখলাম আমার শেষ সম্বল গরুগুলো নিয়ে যাইতেছে চোর। আমরা অসহায় পরিস্থিতির মধ্যে পইড়া গেলাম।’

হালিমা আরও বলেন, তাদের দরিদ্র কৃষক পরিবার ২৫ বছর ধরে গরু লালন পালন করে জীবিকা নির্বাহ করে আসছেন।বাড়ির ভেতরে গোয়ালে গরুগুলো রাখা হয়। প্রতিদিন সন্ধ্যা সাতটায় গরুগুলো নিয়মিত গোয়ালে রাখেন তারা। গত রোববার গোয়ালে গরু রেখে তারা সবাই খাওয়া-দাওয়া করে ঘুমিয়ে পড়েন। এরপর ভোর রাত সাড়ে ৫টায় তার স্বামী ছামাদ মিয়া ফজরের নামাজ পড়তে বের হন। তিনি গোয়াল ঘরের কাছে গিয়ে দেখেন দরজার তালা ভাঙা। ভেতরে গিয়ে দেখতে পান গোয়াল ঘর শূন্য। তিনি বলেন, বাড়ির পাশের একটি দোকানের সিসি ক্যামেরায় চুরির ঘটনার ভিডিও ফুটেজ দেখতে পেয়েছেন তারা। দেখেন, একটি নীল রংয়ের পিকআপে গরুগুলো তোলা হচ্ছে। তবে চোরদের চেহারা চেনা যায়নি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন, “গরুর চুরির ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।”

আলফাজ সরকার আকাশ
শ্রীপুর-গাজীপুর প্রতিনিধি
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button