ঢাকাসংবাদ সারাদেশ

সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

জুবায়েল হোসেন

সিরাজগঞ্জে নিজ হেফাজতে ১৯০ গ্রাম হেরোইন রাখার অভিযোগে মিজানুর রহমান (৪৪) নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মিজানুর রহমান নওগাঁ জেলার পোরশা থানার লক্ষীপুর গ্রামের মো. মকবুল হোসেনের ছেলে।

ওই আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলার বরাত দিয়ে স্টেনোগ্রাফার বলেন, ২০২১ সালের ১৯ জুন সলঙ্গা থানার রাধানগর এলাকায় মহাসড়কে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‍্যাব-১২ সদস্যরা। এ সময় বগুড়া থেকে নগরবাড়ীগামী সৌমির পরিবহন নামে একটি লোকাল বাস থামানোর চেষ্টা করলে মিজানুর রহমান গেট খুলে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় র‍্যাব ফোর্স তাকে ধরে ফেলেন। তার দেহ তল্লাশি করে ডান হাতে থাকা একটি একটি ব্যাগের ভেতর হতে স্বচ্ছ সাদা এয়ারটাইড পলিথিনে বিশেষভাবে রক্ষিত অবস্থায় ১৯০ গ্রাম হেরোইন উদ্ধার করেন।

এ ব্যাপারে র‍্যাবের ডিএডি মো. ছামিউল ইসলাম বাদী হয়ে সলংগা থানায় মামলা দায়ের করেন। রাষ্ট্র পক্ষ অভিযোগ প্রমাণের জন্য মোট ৮ জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ আজ এ রায় ঘোষণা করেন।

 

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button