স্বাস্থ্য

মিরপুরে আইসিডিডিআরবি‘র বিশ্বমানের ডায়াগনস্টিক

মোহনা অনলাইন

রাজধানীর মিরপুরে বিশ্বমানের ডায়াগনস্টিক সেবা চালু করেছে আন্তর্জাতিক উদরায়ম গবেষণা কেন্দ্র (আইসিডিডিআর,বি)। দেশের প্রথম আইএসও ১৫১৮৯ (গুণমান) এবং আইএসও ১৫১৯০ (সুরক্ষা) স্বীকৃত ল্যাবটির একটি নমুনা কেন্দ্র স্থাপন করা হয়েছে আনুমানিক ১০ লাখ বাসিন্দার মিরপুরে।

এতে বলা হয়েছে, আইসিডিডিআর,বি ডায়াগনস্টিক ল্যাবরেটরিস বাংলাদেশের প্রথম আইএসও ১৫১৮৯ (গুণমান) এবং আইএসও ১৫১৯০ (সুরক্ষা) স্বীকৃত ল্যাব, যা এবার ঢাকার মিরপুরে একটি নমুনা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। নতুন এই নমুনা সংগ্রহ কেন্দ্রটি মিরপুর-১১ মেট্রো রেল স্টেশনের পশ্চিম দিকে শাগুফতা আরএম সেন্টার, প্লট ১৬-১৭, মেইন রোড, মিরপুর-১১, ঢাকা ১২০৬-এ অবস্থিত।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. ফিরদৌসী কাদরী বলেন, ‘আমরা সবসময় মানুষকে ল্যাবরেটরি টেস্টিং এবং রোগ শনাক্তকরণের ক্ষেত্রে সর্বোত্তম সেবা প্রদান করতে চাই। এক্ষেত্রে আমরা তাদের কাছে অঙ্গীকারবদ্ধ। এই প্রচেষ্টা থেকেই আজকে মিরপুরে আমাদের নতুন ডায়াগনস্টিক সেন্টারের যাত্রা শুরু হলো। আমরা মিরপুর এবং আশেপাশের এলাকার বাসিন্দাদের আমাদের বিশ্বমানের পরিষেবা গ্রহণের জন্য উৎসাহিত করছি। কেননা মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রাপ্তি সবার জন্যই সহজ হওয়া উচিত।’

প্রতিষ্ঠানটির ক্লিনিক্যাল অ্যান্ড ডায়াগনস্টিক সার্ভিসেসের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. ফজলুল কবির বলেন, নতুন ডায়াগনস্টিক সেন্টারটির অবস্থান খুবই কৌশলগতভাবে নির্ধারণ করা হয়েছে। এর ফলে, শুধু মিরপুরের বাসিন্দারাই না, যারা উত্তরা, আগারগাঁও এবং ফার্মগেট এলাকায় বসবাস করেন তারাও মেট্রোরেলের মাধ্যমে খুব সহজেই এখানে আসতে পারবেন। আমাদের বিশ্বাস, এর মাধ্যমে এসকল এলাকায় বসবাসকারীরা উপকৃত হবেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button