চট্টগ্রামসংবাদ সারাদেশ

বান্দরবানের কুহালং ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন

রাহুল বড়ুয়া ছোটন

বান্দরবানের কুহালং ইউনিয়নে ডলুপাড়া এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।

শনিবার (০৪ নভেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডলুপাড়া মাঠে ফলক উন্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২ কোটি ৫১ লক্ষ টাকা ব্যয়ে ১টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৭টি কাজের উদ্বোধন করেন।

পরে পার্বত্য মন্ত্রী পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ৯০লক্ষ টাকা ব্যয়ে ২টি উন্নয়ন কাজের উদ্বোধন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৭০লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ১০০০ মিটার একটি পাকা রাস্তার উদ্বোধন করেন।

এসময় বিভিন্ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় বাসিন্দাদের সাথে এক আলোচনা সভায় যোগ দেন পার্বত্য মন্ত্রী।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার পার্বত্য এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃতের কারণে দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করতে পারছে, সকলক্ষেত্রে উন্নয়নের জোয়ার দেখতে পাচ্ছে।

পার্বত্য মন্ত্রী আরো বলেন, দুর্গম এলাকায় এখন বিদ্যুতের আলো জ্বলছে, বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে সড়ক হয়েছে আর যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকলক্ষেত্রে পার্বত্য এলাকা এখন আগের চাইতে অনেক বেশি সুন্দর ও পর্যটকবান্ধব হয়েছে। এসময় মন্ত্রী আগামীতেও দেশের উন্নয়নে সবাইকে আওয়ামীলীগ সরকারের পাশে থাকার আহবান জানান এবং দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহবান করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, ৩২৪নং চেমী মৌজার হেডম্যান পুলু, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি পাইহ্লা অং মারমা, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button