জাতীয়

আর্মি অর্ডন্যান্স কোরের অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

মোহনা অনলাইন

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি অর্ডন্যান্স কোরের ৪৩তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) রাজেন্দ্রপুর সেনানিবাসের অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সেনাবাহিনী প্রধান কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী আর্মি অর্ডন্যান্স কোরের বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধা এবং সেনাবাহিনী প্রধান আর্মি অর্ডন্যান্স কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, যুদ্ধ ও শান্তিকালীন নিরবিচ্ছিন্নভাবে অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য অর্ডন্যান্স সহায়তা প্রদানের মত গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্বরণ করেন। আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকতে কোরের সদস্যের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, সেনাবাহিনী প্রধান অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার লজিস্টিক্স এরিয়া, আর্মি অর্ডন্যান্স কোরের নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট, কমান্ড্যান্ট বিপসট ও কমান্ড্যান্ট অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলসহ অন্যান্য ঊধর্¡তন সামরিক কর্মকর্তাবৃন্দ। এ সময় আর্মি অর্ডন্যান্স কোরের একটি চৌকস দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। আর্মি অর্ডন্যান্স কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধানের উপস্থিতির মধ্য দিয়ে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি ও কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।

সেনাবাহিনী প্রধান বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী, গাজীপুরে আর্মি ফার্মা লিমিটেড এর ভিত্তি প্রস্তর স্থাপন, প্রোডাকশন ইউনিট, প্যাকেজিং ইউনিট এবং বিএমটিএফ এ্যাপারেলস এর উদ্বোধন করেন। পাশাপাশি তিনি উক্ত প্রতিষ্ঠানসমূহের উপস্থিত কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button