রাজনীতি

আওয়ামী লেবাসধারী স্বতন্ত্র প্রার্থীরা ‘জাতীয় বেইমান’: উম্মে কুলসুম স্মৃতি

মোহনা অনলাইন

উম্মে কুলসুম স্মৃতি নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। যারা আজ নৌকার বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারা জাতীয় বেইমান।’ নৌকার মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের ‘লেবাস লাগিয়ে’ যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন, তাদের ‘জাতীয় বেইমান’ হিসেবে আখ্যা দিয়েছেন গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

গাইবান্ধার পলাশবাড়ীতে বুধবার বিকেলে শ্রমিক সমাবেশের বক্তব্যে স্মৃতি উল্লিখিত আখ্যা দেন। এরই মধ্যে তার ওই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি গাইবান্ধা-৩ আসনে নৌকার প্রার্থী, যিনি কৃষক লীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ওই বক্তব্যে স্মৃতি বলেন, ‘নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। যারা আজ নৌকার বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারা জাতীয় বেইমান। ‘তাদেরকে হুঁশিয়ার হতে হবে। নৌকার লেবাস লাগিয়ে, আওয়ামী লীগের লেবাস লাগিয়ে বিএনপি-জামায়াত ভোট দিতে যাবে আর আগুন দেবে, তা মেনে নেয়া হবে না।’

একই বক্তব্যে তিনি আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশে বলেন, ‘স্বতন্ত্র মানে স্বতন্ত্র আর দলীয় মানে দলীয়ই। স্বতন্ত্র দিয়েই যদি সরকার গঠন করা যেত, তাহলে বিএনপি-জামায়াত বলত আওয়ামী লীগকে মানুষ চায় না।’ মাঠে আরও সাতজন প্রতিদ্বন্দ্বী রয়েছে জানিয়ে স্মৃতি বলেন, ‘আমরা তাদের সঙ্গে প্রতিযোগিতা করব। আমরা কেন আওয়ামী লেবাসধারী স্বতন্ত্রের সঙ্গে প্রতিযোগিতা করবো?’

গাইবান্ধা-৩ আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র হিসেবে লড়ছেন তিনজন, যারা হলেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান আলহাজ সাহারিয়া খান বিপ্লব, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক সরকার ও আওয়ামী লীগ নেতা আজিজার রহমান বিএসসি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button