জাতীয়

৭ জানুয়ারি নির্বাচনে কেউ বাধা দিতে পারবে না : তাজুল ইসলাম

মোহনা অনলাইন

কুমিল্লায় নিজের নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জের উন্নয়নে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘যদি আপনারা মনে করেন, এলাকার উন্নয়নে আমি ভূমিকা রেখেছি, তাহলে ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে এসে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ রইল।’ এ সময় উপস্থিত জনতা সমস্বরে ৭ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বানে সাড়া দেন।

কোনো অপশক্তি এতে বাধা দিত দিতে পারবে না। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মনোহরগঞ্জের খিলা ইউনিয়নে উঠান বৈঠকে এ কথা বলেন তিনি। মো. তাজুল ইসলাম বলেন, ‘আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সামনে এগিয়ে চলেছে, তখন দেশের নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি-জামায়াত উঠেপড়ে লেগেছে। বিএনপি এক-এগারোর মতো অসাংবিধানিক ও অনির্বাচিত সরকার আনার জন্য সব প্রচেষ্টা অব্যাহত রেখেছে, কিন্তু বাংলাদেশের জনগণ এ ধরনের অপপ্রয়াস রুখে দেবে।’

লাকসাম-মনোহরগঞ্জবাসীকে নৌকা প্রতীকে ভোট দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি। মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা লীগের সব নেতাকর্মী ভোটারদের ভোটকেন্দ্রে আনার জন্য উৎসাহিত করবেন। কোনো ধরনের জবরদস্তি নয়, বরং ভোটারদের বোঝাতে হবে- ভোটাধিকার তার নাগরিক অধিকার।’ ভোটকেন্দ্রে কেউ কোনো ধরনের অস্থিতিশীলতা তৈরির প্রয়াস চালালে তা রুখে দেওয়ার আহ্বান জানান স্থানীয় সরকারমন্ত্রী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা বলা হলেও মানুষের ক্রয়ক্ষমতার কথা আড়াল করা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, বিশ্ব বাজারের পরিপ্রেক্ষিতে দ্রব্যমূল্যের দাম বাড়লেও বাংলাদেশের মানুষ না খেয়ে থাকে না। তাদের ভাত কাপড়ের অভাব হয় না। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে।

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘বর্তমানে দেশে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিচার বিভাগ সব ক্ষেত্রে নারীদের বিচরণ রয়েছে। বিভিন্ন সনদপত্রে পিতার নামের পাশাপাশি মায়ের নাম যুক্ত করার বিধানও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই করেছে।’ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সঠিক জনপ্রতিনিধি নির্বাচন করা ভোটার হিসেবে দেশের মানুষের দায়িত্ব বলে উল্লেখ করেন স্থানীয় সরকারমন্ত্রী।

মতবিনিময় সভায় জেলার লাকসাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ইউনুস ভূইয়া, সহসভাপতি মেজর (অব.) হাবিবুর রহমান মজুমদার, আবু তাহের, মহব্বত আলী, রফিকুল ইসলাম হিরা, মেয়র অধ্যাপক আবুল খায়েরসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচনী প্রচারে অংশ নেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button