জাতীয়

মিরপুরের মানুষের হৃদয়েই থাকলেন কামাল আহমেদ মজুমদার

মোহনা অনলাইন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন  ঢাকা-১৫ আসনে নৌকা প্রতীকের প্রার্থী কামাল আহমেদ মজুমদার ৩৯ হাজার ৬৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অন্যদিকে তার বিরোধী প্রার্থী জাতীয় পার্টির শামসুল হক লাঙল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৪ ভোট।

কামাল আহমেদ মজুমদার বরাবরই রাজনীতির মাঠে সরব ছিলেন। রাজনীতিতে তার ভূমিকা অনস্বীকার্য। ১৫ বছর ধরে ঢাকা–১৫ আসনের সংসদ সদস্য হয়ে আসছেন কামাল আহমেদ মজুমদার।

১৯৯১ সালে বৃহত্তর মিরপুর তথা ঢাকা-১১ আসনে নির্বাচনে তাঁর বিজয় জোরপূর্বক ছিনিয়ে নেয়া হয়। পরবর্তীতে তিনি ১৯৯৬ সালে অনুষ্ঠিত ৭ম জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা-১১ আসনের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। সে সময় নির্বাচনে তিনি বিরোধী প্রার্থী বিএনপি‘র এখলাস উদ্দিন মোল্লাকে পরাজিত করেন। কামাল আহমেদ মজুমদার পান ১ লাখ ২৮ হাজার ৭৬৬ ভোট। অন্যদিকে তার প্রতিপক্ষ বিএনপি‘র এখলাস উদ্দিন মোল্লা ভোট পান ১ লাখ ২ হাজার ৩০৭ ভোট। কামাল আহমেদ মজুমদার ৭ম জাতীয় সংসদে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৭৮০ ভোটে জয়ী হন। অন্যদিকে, হামিদুল্লাহ খান পেয়েছিলেন ৭৭ হাজার ৮১ ভোট। কামাল আহমেদ মজুমদার ৯ম জাতীয় সংসদে পিটিশন কমিটি ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

জনাব কামাল আহমেদ মজুমদার ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনেও পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। সে বছর তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি তার বিরোধী স্বতন্ত্র প্রার্থী এখলাস উদ্দিন মোল্লাকে ২৬ হাজার ৭৮৬ ভোটে পরাজিত করেন।

তিনি ৩০ ডিসেম্বর, ২০১৮ অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি তার বিরোধী প্রার্থী মো. শফিকুর রহমান (জামায়াতে ইসলামী) কে ১ লাখ ৩৬ হাজার ৯৬ ভোটে পরাজিত করে ৭ জানুয়ারি ২০১৯ শিল্প প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

রোববার (৭ জানুয়ারি) ২০২৪ দ্বাদশ সংসদ নির্বাচনের সকালে মিরপুরে অবস্থিত শেরেবাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে প্রতিক্রিয়া জানানোর সময় ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, আমরা যে আন্তর্জাতিক মানের নির্বাচন করতে পারি সেটাই আজকে প্রমাণিত হচ্ছে। বিএনপি-জামায়াতের ডাকা হরতালের পরও সাধারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটে অংশ নিয়েছেন। আমাদের নির্বাচন সফল হয়েছে।

 

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button