সংবাদ সারাদেশ

মায়ের পরিবর্তে মেয়েই হয়ে গেলেন এমপি

মোহনা অনলাইন

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফরুজা বারী নৌকা প্রতীকের হয়ে নির্বাচনের প্রস্তুতি নেন। কিন্তু পরে জাপার সঙ্গে আওয়ামী লীগের আসন সমঝোতার কারণে মনোনয়নপত্র প্রত্যাহার করেন আফরুজা বারী।

এদিকে মায়ের নির্বাচনী কাজে সহায়তার জন্য আসেন মেয়ে প্রকৌশলী নাহিদ নিগার। পরে তার মা নির্বাচনী মনোনয়নপত্র প্রত্যাহার করলেও আফরুজা বারীর মেয়ে নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনে অংশ নেন। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে তার প্রতিদ্বন্দ্বি ছিল  জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। তিনি ঐ আসনের দুই বারের এমপি ছিল। কিন্তু নাহিদ নিগার এবারের এই আসনের নতুন প্রার্থী  হয়েও ২২ হাজার ৫৫৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হন। খোনে শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল) দুই বারের এমপি হয়েও  পান ৪৩ হাজার ৪৯১ ভোট।

নাহিদ নিগার ঢাকার ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস করে উচ্চশিক্ষার জন্য বিদেশে যান। যুক্তরাজ্যে কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক এবং অর্থনীতি ও আন্তর্জাতিক অর্থ বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বর্তমানে তিনি আনন্দ গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, আমি সুন্দরগঞ্জের মানুষের কাছে চিরঋণী কথা দিচ্ছি দেশের মানুষের পাশে থাকবো।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button