Uncategorizedঢাকাসংবাদ সারাদেশ

 নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর টাকা লাগে প্রিপেইড মিটারের ব্যাটারি বদলাতে

রেজাউল করিম, নরসিংদী

নরসিংদীর মাধবদীতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর আওতায় থাকা প্রায় ৫০ হাজার গ্রাহকের মাঝে গত ২০২১ সালের শুরু থেকে এ পর্যন্ত প্রিপেইড মিটার বিতরণ করে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি- ১।

গ্রাহকের ভোগান্তি কমাতে মিটার ব্যাবস্থায় আধুনিকতার ছোয়া আনতে গিয়ে উল্টো গলার কাটা হয়ে দাড়িয়েছে এই প্রিপেইড মিটার। নানা অসুবিধার মধ্যে অন্যতম হলো নতুন কোনো কিছু আপডেট আসলেই ২৫০ টি ডিজিট টিপতে হয় গ্রাহকদের। একটি ভুল হলে পুণরায় ডিজিট চাপতে হয় মিটারে থাকা কি বোর্ডে। এছাড়া কয়েক বার ভুল হলেই লক হয়ে যায় মিটার। এতে করে পল্লী বিদ্যুৎ টেকনিশিয়ান এসে ঠিক করা পর্যন্ত বিদ্যুৎবিহীন থাকতে হয় গ্রাহককে । এর মধ্যে নতুন বিরম্বনা যুক্ত হয়েছে। ২০২১ সালের যে প্রিপেইড মিটার গুলো লাগানো হয়েছিল তার অধিকাংশই ব্যাটারি

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

শেষ পর্যায়ে এবং শেষ হয়ে গেছে আরে ব্যাটারি শেষ হলে বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুৎ সংযোগ। বাধ্য হয়ে নিজ খরচে চড়া মূল্যে ব্যাটারী কিনতে হয় গ্রাহকদের। যা পল্লী বিদ্যুৎ থেকেই বিনামূল্যে দেওয়ার কথা রয়েছে।

এদিকে এ বিষয়ে জানাতে চাইলে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর জেনারেল ম্যানেজার আবুবকর শীবলী জানান, প্রিপেড মিটারের ব্যাটারী পল্লী বিদ্যুৎ থেকেই দেওয়ার নিয়ম রয়েছে।

তো বেশ কয়েকদিন ব্যাটারি সংকট ছিল তবে এখন পর্যাপ্ত ব্যাটারি রয়েছে যা কিনা বিনামূল্যে গ্রাহকরা নিতে পারবে।

তিনি আরো জানান এই সমস্যা নিরসনে এরই মধ্যেই পর্যাপ্ত ব্যাটারি মজুদ করা হয়েছে। এবং আরো দশ হাজার স্মার্ট প্রিপেইড মিটার গ্রাহকদের মাঝে দেওয়া হবে এবং বর্তমানে মিটার গুলো মে সমস্যাগুলো ছিল তা মাথায় রেখে বর্তমান স্মার্ট প্রিপেইড মিটার গুলো তৈরি করা হয়েছে যা গ্রাহকদের জন্য আরও সুবিধা জনক হবে।

তবে গ্রাহকরা বলছে আমরা মিটার ভাড়া দিচ্ছি আবার নিজের টাকায় ব্যাটারি কিনছি তা অফিস দেওয়ার নিয়ম থাকলেও অফিস কর্তৃপক্ষ আমাদেরকে বাহির থেকে কিনে নিতে বলে এখন আমরা কোথায় যাব। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিয়ে খতিয়ে দেখার আহ্বান জানান গ্রাহকরা

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button