জাতীয়

শেখ হাসিনাকে ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্টের অভিনন্দন

মোহনা অনলাইন

সরকার গঠনের পর থেকে বিভিন্ন বিদেশি সংগঠন ও বিদেশি নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছায় ভাসছেন শেখ হাসিনা। ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের বোর্ড অফ ডিরেক্টরসের চেয়ার স্টিভেন কোবোস এবং ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল অ্যাম্ব. সভাপতি অতুল কেশপ বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার রূপকল্প বাস্তবায়নে দেশকে নেতৃত্ব দিতে শেখ হাসিনার প্রচেষ্টার প্রশংসা করেন ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের বোর্ড অফ ডিরেক্টরসের চেয়ার স্টিভেন কোবোস এবং ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল অ্যাম্ব. সভাপতি অতুল কেশপ।

তারা শেখ হাসিনাকে বলেন, ‘আপনি পুনঃনির্বাচিত হওয়ায় ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন ও শুভেচ্ছা।’ আন্তরিকতার সহিত শেখ হাসিনার সঙ্গে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন তারা। তারা আরও বলেন, ‘মানবকেন্দ্রিক উন্নয়নের মডেল হিসেবে বিশ্ব মঞ্চে বাংলাদেশ আজ প্রতিষ্ঠিত, যখন একটি মহান দেশের নাগরিকদের মেধা এবং উদ্যোক্তাকে সক্ষম, উৎসাহিত করার নীতিগুলোর দ্বারা প্রসারিত এবং ক্ষমতায়িত করা হয় তখন কী অর্জন করা যায় তার একটি উদাহরণ।’

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো, চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী পেত্র ফিয়ালা, মার্কিন বিনিয়োগকারীদের প্ল্যাটফর্ম ইউএস বাংলাদেশ বিজনেস কাউন্সিল, বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলভচেঙ্কো, কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান, কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি, ডেপুটি আমির আবদুল্লাহ বিন হামাদ আল থানি, কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জাসিম আল থানি, সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমসহ আরও অনেকে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button