রাজনীতি

দুই সিটিসহ স্থানীয় সরকারের ২৩৩ প্রতিষ্ঠানে ভোটের তারিখ

মোহনা অনলাইন

ময়মনসিংহ সিটি করপোরেশনসহ ২৩৩টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন ইসি। বুধবার (২৪ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব জানান, ময়মনসিংহ সিটি করপোরেশনসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানে ৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌরসভা সাধারণ নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে এবং বাকিগুলো ব্যালটে অনুষ্ঠিত হবে। এছাড়া কুমিল্লার মেয়রের মৃত্যুর কারণে একই দিন সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

 ৯ মার্চ তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন, ১৫টি পৌরসভায় শূন্যপদে উপনির্বাচন, ১৩টি ইউপিতে সাধারণ নির্বাচন, ১৯০ ইউপিতে শূন্যপদে উপনির্বাচন এবং সাতটি জেলা পরিষদের শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, এই ২৩৩টি নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসে মনোনয়ন বাছাই ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে বাতিল হওয়া প্রার্থিতার আপিল নিষ্পতি করা হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। আর ৯ মার্চ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button