রাজনীতি

পুলিশি বাধায় পণ্ড গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি

মোহনা অনলাইন

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। সচিবালয়ে ঘেরাও কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে কয়েকজন আহত হয়েছেন। 

ঢাকার গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকার সড়কে কাটাতারের ব্যারিকেড দিয়ে রাখলে, গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা সেটি সরিয়ে সচিবালয়ের দিকে আসতে থাকে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। শুরু হয় দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনাও।একপর্যায়ে ব্যারিকেড উল্টে দেন ক্ষুব্ধ নেতাকর্মীরা। পুলিশ সদস্যদের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা। ক্ষিপ্ত হয়ে লাঠিচার্জ শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। মুহূর্তেই সংঘর্ষে ছড়িয়ে পড়ে সচিবালয় ও জিপিও মোড় এলাকায়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এতে আহত হন গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকিসহ বেশ কয়েকজন। পরিস্থিতি কিছুটা শান্ত হলে নেতাকর্মীরা আবারও সংঘর্ষে জড়ায় পুলিশ সঙ্গে।

জোটের নেতাদের দাবি, বিনা উসকানিতে লাঠিচার্জ করেছে পুলিশ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট আর টাকা পাচারের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি চলছিল। এ ঘটনায দায়ী কর্মকর্তাদের বিচারের আওতায় আনার দাবিও জানান সাইফুল হক ও সাকি।

রমনার জোনের এডিসি শাহ আলম মো. আখতারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সচিবালয় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এলাকা। বারবার অনুরোধের পরও ব্যারিকেড ভেঙে পুলিশের ওপর হামলা চালালে তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গণসংহতি আন্দোলন কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক সভায় সাকিব আনোয়ারের ওপর হামলা এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে দুদিনের নতুন কর্মসূচির ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button