জাতীয়

দগ্ধ ১৮ জনের বেশিরভাগ শ্বাসনালী পুড়ে গেছে

মোহনা অনলাইন

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম। ভবনে লাগা আগুনে দগ্ধ ১৮ জনের বেশিরভাগের শ্বাসনালী পুড়ে গেছে, বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি খবর পেয়ে দ্রুত চলে এসেছি। বার্ন ইনস্টিটিউটে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। অপরদিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছে। যারা এখন পর্যন্ত বেঁচে আছেন, তাদের বেশির ভাগের শ্বাসনালী পুড়ে গেছে। আহতরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ডা. সামন্ত লাল সেন বলেন, এই ঘটনায় এখন পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। এছাড়া ঢাকা মেডিক্যাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে আরো ২২ জন ভর্তি আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

তিনি আরো জানান, ঢামেক ১৪ জন ও বার্ন ইনস্টিটিউটে আটজন চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা গুরুতর।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টায় ১১ টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের কর্মীরা ৭৫ জনকে জীবিত উদ্ধার করেছে। এ ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে সহায়তা করেছে পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য, এনএসআই, বিজিবি ও র‌্যাব।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button