আন্তর্জাতিক

গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ

মোহনা অনলাইন

পবিত্র রমজান মাস উপলক্ষে যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীদের জন্য ত্রাণ পাঠিয়েছে বাংলাদেশসহ ৯ দেশ। মিসরের বিখ্যাত আল আজহার বিশ্ববিদ্যালয়ভিত্তিক সংস্থা আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউসের মাধ্যমে ফিলিস্তিনের গাজা উপত্যকার বাসিন্দাদের জন্য ত্রাণ হিসেবে ২ হাজার টন খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশসহ ৯ দেশ।

মিসরের অনলাইন সংবাদমাধ্যম আরহাম অনলাইনকে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটির মুখপাত্র আবদেল-আলীম কাশতা বলেছেন, ত্রাণ পণ্যবাহী ট্রাকগুলো মিসরের উত্তর সিনাই থেকে রাফাহ সীমান্ত ক্রসিংয়ের মাধ্যমে গাজায় প্রবেশ করবে।  ‘৭ অক্টোবর গাজায় যুদ্ধ বাঁধার পর থেকে রমজান শুরুর আগ পর্যন্ত মোট ৪ হাজার টন ত্রাণ ও মানবিক সহায়তা পণ্য পাঠিয়েছে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি। সর্বশেষ গত ডিসেম্বরে ত্রান পাঠানো হয়েছি।’

এদিকে আরহাম অনলাইনকে আবদেল-আলীম কাশতা বলেন, ‘তবে এ পর্যন্ত সেখানে যত ত্রাণের বহর প্রবেশ করেছে, সেসবের মধ্যে এই বহরটি সবচেয়ে বড়। মোট ৮০টি দেশের অনুদানের ভিত্তিতে বহরটি সাজানো হয়েছে। সবচেয়ে বেশি অনুদান দিয়েছে ৯টি দেশ—ইন্দোনেশিয়া, ভারত, বাংলাদেশ, যুক্তরাজ্য, সৌদি আরব, ফ্রান্স, চীন, কানাডা এবং জার্মানি,’ ।

 আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটির মুখপাত্র আবদেল-আলীম কাশতা বলেন, এসব খাদ্য সহায়তা রমজান মাসে ফিলিস্তিনিদের রোজা রাখতে সাহায্য করবে। ‘গাজার শিশুরা পানিশূন্যতা ও অপুষ্টিতে ভুগছে। আমরা ত্রাণবাহী ট্রাকের মাধ্যমে শিশুদের জন্য প্রয়োজনীয় দুধ, ডায়াপার ও ওষুধ পাঠাচ্ছি।’

মঙ্গলবার (১২ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার তার ফেসবুক অ্যাকাউন্টে ত্রাণবাহী ট্রাকের ছবি পোস্ট করে লেখেন, বাংলাদেশের পক্ষ থেকে গাজাবাসীর জন্য। জয় জননেত্রী শেখ হাসিনার জয়।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button