Uncategorized

মুখে-হাতে না মাখিয়ে বার্গার খেতে চান? জেনে নিন কিছু কৌশল

মোহনা অনলাইন

অনেকেরই প্রিয় খাবার বার্গার। সঠিক ভাবে বার্গার খাওয়ার নিয়ম জানেন না বলে পছন্দের এই খাবার খেতে মাঝে মাঝেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। বার্গার এমনই এক খাবার, যা একটু আরাম করে খেতে গেলে হাত-মুখে সব মাখিয়ে যায়। আর এ কারণে খুব প্রিয় খাবার হওয়া সত্ত্বেও অনেকেই রেস্তোরাঁয় বসে বার্গার খেতে চান না।

সুন্দর করে বার্গার খাওয়াটাও এক ধরনের শিল্প। তারই কিছু কৌশল জেনে নিন:

ছুরি-চামচের ব্যবহার : আপনি খুব বেশি স্টাইলিশ। এটি প্রমাণ করতে গিয়ে ভুলেও কাঁটা চামচ ও ছুরি দিয়ে বার্গার খাবেন না। এতে করে স্ট্র দিয়ে স্যুপ খাওয়ার মতোই অবস্থা হবে আপনার। হাত দিয়েই বার্গার খান। সেটাই সবচেয়ে বেশি শোভন দেখায়। তবে ছুড়ি দিয়ে বার্গার দু’ভাগ করে নিতে পারেন, শুধু এতটুকুই। এতে করে বার্গার খেতে সুবিধা হবে।

অর্ধেক করে নিন: পুরো বার্গার হাতে নিয়ে খেতে সমস্যা মনে হলে মাঝখান থেকে কেটে অর্ধেক করে নিন। ধরতে সুবিধা হবে, খাওয়াও সহজ হবে।

বার্গারের প্রতি সম্মান দেখান: অনেকে বার্গার বেশি চাপ দিয়ে তারপর খাওয়ার চেষ্টা করেন। খুব চেপে ধরবেন না। সুন্দর করে প্লেট থেকে বার্গার তুলুন ঠিক যেন এটার সঙ্গে আপনার খুব ভালো সম্পর্ক রয়েছে। এমনটা করেই দেখুন- বার্গার খেতে বেশ ভালোই লাগবে।

উল্টে ফেলুন: বার্গারে কয়েক ধরনের সস, মেয়নিজ দেয়া থাকে। ফলে চারপাশে ধরে খাওয়াটা একটু ঝামেলার। তৈরির সময় বার্গারের সস সাধারণত নিচের দিকে বেশি দেওয়া হয়। ফলে, খাওয়ার সময় তা গড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। এমনটি না চাইলে খাওয়ার সময় বার্গারটি উল্টে ফেলুন। এতে বার্গারের ভেতরের সস দুই দিকেই সমান থাকবে, গড়িয়ে পড়বে না এবং খেতেও দারুণ লাগবে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button