Trending

রাজশাহীতে ১ লক্ষ্য ১০ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করেছে প্রশাসন।

মেহেদী হাসান শ্যামল, রাজশাহী ব্যুরো।

রাজশাহীতে ভোজ্য তেলের কারসাজি অভিযোগে জরিমানা সহ আলাদা আলাদা অভিযানে প্রায় ১ লক্ষ্য ১০ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করেছে প্রশাসন।

রাজশাহীর বানেশ্বর বাজারের ধানহাটা এলাকায় চারটি গোডাউনে অভিযান চালিয়ে ৪’শ৫৪ ব্যরেলে প্রায় ৯২ হাজার ৬’শ ১৬  লিটার ভোজ্য তেল জব্দ করেছে জেলা পুলিশ।

পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে খবর পাওয়া যায় বানেশ্বরের গোডাউন গুলোয় বিপুল পরিমান ভোজ্যতেল মজুদ রেখেছে ব্যবসায়ীরা । এর প্রেক্ষিতে বিকেলে সাদা পোশাকে অভিযানে নামে পুলিশ।  পরে ওই বাজারের সরকার এন্ড সন্স থেকে ৭৪ ব্যরেল, এন্তাজ স্টোর থেকে ১৪২, মেসাস পাল এন্ড ব্রাদার্স থেকে ১০৩ ও রিমা স্টোর থেকে ৭৫ ব্যরেল তেল উদ্ধার করে  পুলিশ। গোডাউন গুলোয় ঈদের পূর্বে থেকে তেল গুলো মজুদ রয়েছে এতে তা বিক্রি না করে কৃত্রিম সংকটের অভিযোগ এনে ব্যরেল গুলো জব্দ করা হয়। পুলিশ জানিয়েছে দ্রুতই  এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এর আগে সয়াবিন তেল নিয়ে কারসাজির অভিযোগে রাজশাহী মহানগরীর  তিন ব্যবসায়ীকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১০ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় নগরীতে এই অভিযান চালায়।

এছাড়াও সোমবার  জেলার বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের দুইটি গোডাউনে অভিযান চালিয়ে ২৭ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করে জেলা পুলিশ। এ ঘটনায় এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button