অর্থনীতি

বাংলাদেশের প্রশংসায় বিশ্বব্যাংকের এমডি

মোহনা অনলাইন

বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও মেগা প্রকল্প বাস্তবায়নে বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যানা বেজার্ড।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর দফতরে তার সঙ্গে বৈঠককালে, বাংলাদেশের সমসাময়িক ও বিশ্বব্যাংকের অর্থায়নে চলমান প্রকল্প নিয়ে  এ কথা বলেন তিনি।

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যানা বেজার্ড একদিনের সফরে ঢাকা অবস্থান করছেন এবং বাংলাদেশে এটি তার প্রথম সফর। বৈঠকে অ্যানা বেজার্ড বলেন, বিশ্বব্যাংক মূল্যস্ফীতি কমাতে কীভাবে সহায়তা করতে পারে তা নিয়ে আলোচনা হয়েছে। তাছাড়া সামাজিক সুরক্ষা, এসএমই খাতের উন্নয়ন নিয়েও কথা হয়েছে।

অ্যানা বেজার্ড আরও বলেন, বর্তমানে বিশ্ব অর্থনীতি এক ভয়ংকর সংকটের মধ্যে রয়েছে। বাংলাদেশ যার বাইরে না। এসবের মধ্যে প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকশেষে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, সুশীল সমাজের প্রতিনিধি, বেসরকারি খাতে নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন অ্যানা বেজার্ড। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তিনি সাক্ষাৎ করবেন বলে জানিয়েছে বিশ্বব্যাংকের বাংলাদেশ অফিস।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button