আন্তর্জাতিক

আবারও ক্ষমতায় আসছেন মোদি!

মোহনা অনলাইন

সোমবার (৫ ফেব্রুয়ারি) দেশটির লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপন করতে উঠে আত্মবিশ্বাসের সুরে মোদি জানালেন, আসন্ন নির্বাচনেও তৃতীয় মেয়াদের জন্য এনডিএ জোটের সরকারই ফের ক্ষমতায় আসছে। এই নির্বাচনে জোট ৪০০টির বেশি আসন পাবে এবং বিজেপি একাই অন্তত ৩৭০টি আসন পাবে।

মোদি বলেন, আমি দেশের পালস অনুমান করতে পারি। গোটা দেশ বলছে এবার ৪০০ আসন পার হবে। এমনকি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও এই কথা বলেছিলেন। লোকসভা নির্বাচনের আগে এটাই ছিল সংসদের শেষ অধিবেশন। সেই অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে মোদির দাবি, ‘আমাদের সরকারের তৃতীয় মেয়াদ আর খুব বেশি নয়, বড়জোড় ১০০ থেকে ১২৫ দিন বাকি রয়েছে। আমাদের তৃতীয় মেয়াদে আরো বড় সিদ্ধান্ত নেয়া হবে।’

তৃতীয়বারের মতো দেশের ক্ষমতায় এসে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়ার কথাও জানান ভারতের প্রধানমন্ত্রী। দেশটিকে আগামী কয়েকবছরের মধ্যেই বিশ্বের তৃতীয় অথনীতির দেশে পরিণত করার গ্যারান্টিও দেন মোদি। এদিকে, নরেন্দ্র মোদির এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছে বিরোধী কংগ্রেস। তাদের অভিযোগ, আগে থেকেই নির্বাচনের পূর্বাভাস করতে পারেন না মোদি।

আগামী এপ্রিলে ভারতের লোকসভা নির্বাচন। এরআগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি একাই জয় পায় ৩০৩ টি আসন। আর এনডিএ জোট মিলিয়ে সেই সংখ্যা দাঁড়ায় ৩৫৩।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button