জাতীয়

এবারও মেট্রোরেলে ফানুস আক্রমণ

মোহনা অনলাইন

ইংরেজি বর্ষবরণে রাজধানীবাসী রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে ফানুস ও আতশবাজি উড়িয়ে পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুনকে বরণ করে নেয়। তবে থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্রে করে রাজধানীবাসীর ফানুস উড়ানোয় বিপত্তি দেখা দিয়েছে মেট্রোরেল চলাচলে। 

মেট্রোরেলের রুট ও এর আশপাশের এলাকার এক কিলোমিটারের মধ্যে ফানুস বা এ জাতীয় কোনও কিছু না ওড়ানোর অনুরোধ করা হয়েছিল আগেই। এ বিষয়ে সহয়তা চাওয়া হয়েছিল পুলিশেরও। তবুও আটকানো যায়নি মেট্রোরেলে ফানুস আক্রমণ। তবে গতবছরের ফানুস আটকানোর অভিজ্ঞতার আলোকে এবছর আগের থেকেই প্রস্তুত ছিল মেট্রোরেল কর্তৃপক্ষ

রবিবার (৩১ ডিসেম্বর) রাতে আতশবাজি ও ফানুস উড়িয়ে ইংরেজি বর্ষবরণ উদযাপনের সময় মেট্রোরেলের বিভিন্ন অংশে চলাচলের বৈদ্যুতিক তারে আটকা পড়ে উড়ে আসা ফানুস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে কর্মীরা রাত ৩টা থেকে মেট্রোরেলের বিভিন্ন স্থান পরিদর্শনে ছিল বলে মেট্রোরেল সূত্রে জানা গেছে। যেখানে যেখানে ফানুস আটকে ছিল, তা অপসারণ করা হয়েছে রাতেই।

রাতের মধ্যেই সব ফানুস অপসারণ করায় সকালে মেট্রোরেল চলাচলে কোনও বিলম্ব বা বিঘ্ন ঘটেনি বলে জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন। গত বছর ২০২৩ সালে মেট্রোরেলে ফানুস আটকে দিনের শুরুতে দুই ঘণ্টা মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। তখন কর্তৃপক্ষ জানিয়েছিল, ফানুস মেট্রোরেলের জন্য বিপদজনক। ফানুসে উড়ে আসা আগুন মেট্রোরেলের লাইনের তারে বড় ধরেনের ক্ষতি করতে পারে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button