রাজনীতি

প্রার্থিতা ফিরে পেলেন কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী

মোহনা অনলাইন

নির্বাচন কমিশনের শুনানিতে আপিলে জিতে পাবনা-২ আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। নব্বই দশকের আলোচিত এই শিল্পী দ্বাদশ সংসদ নির্বাচনে দাঁড়াতে ভোটের টিকেট পেয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে।

রোববার সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে শুনানি শুরু হয়; যা চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। এই ছয়দিন রোজ ১১০ জন করে প্রার্থীর আপিল শুনানি হবে ইসিতে।

প্রার্থিতা ফিরে পেয়ে ডলি সায়ন্তনী সাংবাদিকদের বলেন, “এবার নির্বাচন ভালো হবে। আপনারা আমার জন্য দোয়া করবেন।” এর আগে মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেওয়া আদেশের বিরুদ্ধে গত ৫ ডিসেম্বর নির্বাচন ভবনে আপিল করেন ডলি। সে সময় সাংবাদিকদের তিনি বলেন, “আমার ফল্ট ছিল। কারো ষড়যন্ত্রে মনোনয়নপত্র বাতিল হয়নি।

“আমার ছোট একটা ক্রেডিট কার্ডের ঝামেলা ছিল, যেটা আমার নলেজে ছিল না। বাচ্চা বাইরে পড়াশুনা করে সেজন্য দেশের বাইরে যাওয়া-আসা করা লাগে। ক্রেডিট কার্ডের অ্যামাউন্ট পরিশোধ করে ইসিতে এসেছি।” তবে প্রক্রিয়াগত কিছু জটিলতার কারণে ওইদিন তিনি আপিল আবেদন জমা দেননি। পরে ৬ ডিসেম্বর আপিল জমা দেন তিনি।

এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলিয়ে দুই হাজার ৭১২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত বাছাইয়ে বাদ পড়ে ৭৩১ জন প্রার্থীর মনোনয়ন। তার মধ্যে ৫৬১ জন প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদন করেন। শুনানি শেষে সঙ্গে সঙ্গে রায় প্রকাশ করছে ইসি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button