চট্টগ্রাম

আজ শুরু হচ্ছে চট্টগ্রামে ডিসি ফ্লাওয়ার পার্কে ফুলের মেলা

মোহনা অনলাইন

চট্টগ্রামে ১২৭ প্রজাতির কয়েক লাখ ফুল দিয়ে দ্বিতীয়বারের মতো যাত্রা শুরু করেছে ‘ডিসি ফ্লাওয়ার পার্ক’। ১০ বছরের বেশি সময় অবৈধ দখলে থাকা হাজার কোটি টাকার প্রায় ১৯৪ একর খাসজমিকে পর্যটন স্পট হিসেবে গড়ে তুলেছে জেলা প্রশাসন। 

আজ ২৫ জানুয়ারি শুরু হয়েছে মাসব্যাপী ফুলের মেলা। এই মেলা উদ্বোধন করবেন জনপ্রশাসন সচিব। মাসব্যাপী এই মেলায় ২০ লাখ দর্শনার্থী হবে বলে আশা আয়োজকদের। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রোপণ করা হয়েছে কয়েক লাখের বেশি বিভিন্ন জাতের ফুলগাছ। প্রথম দেখাতেই যে কারো নজর কাড়বে বাতাসে দোল খাওয়া বাহারি ফুল।

দর্শকপ্রিয় করতে বাগান সাজানো হয়েছে দুবাইয়ের মিরাকল গার্ডেনের আদলে। ফুল উৎসবের পাশাপাশি থাকছে সাংস্কৃতিক আয়োজন, ঘুড়ি, ভায়োলিন ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী সাম্পান উৎসব। ফুল উৎসবের আগে থেকে হাজারো দর্শক দেখতে আসেন প্রতিদিন।

এবার প্রতিদিন ৪০ থেকে ৫০ হাজার পর্যটক আসবে বলে ধারণা করা হচ্ছে। দর্শনার্থীদের যাতায়াতের অনুষ্ঠানের সামনের রাস্তাকে নতুনসাজে সাজানো হয়েছে, রংতুলির আঁচড়ে নতুন রূপ দেওয়া হয়েছে। এটি নিমার্ণের ফলে শিশুরা ফুল চেনার সুযোগ পাচ্ছে। এ ছাড়া পার্কটি বিনোদনের একটি মাধ্যম হয়ে উঠছে। শুধু ফুলের সৌন্দর্য নয়, বিনোদন ও অবসর সময় কাটানোর জন্য এখানকার দুই জলাশয়ের মাঝখানে নির্মাণ করা হয়েছে ওয়াকওয়ে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button