ঢাকাসংবাদ সারাদেশ

ভারত নিষেধাজ্ঞা দিলেও আমাদের নির্ধারিত পেঁয়াজ ঢাকায় পৌছাবে

এনায়েত করিম বিজয়, টাঙ্গাইল

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আমার পেঁয়াজ দিল্লিতে কমার্শিয়াল কাউন্সিলর এখন নাসিকে আছেন, পেঁয়াজ আজ বা আগামীকাল ট্রেনে উঠবে। তিন দিনের মধ্যে ঢাকায় পৌছে যাবে। পেঁয়াজ আসা নিয়ে কোন সমস্যা হবে না। বাজার তার আপন গতিতেই চলবে। বাজার আমাদের মনিটরিং এর মধ্যে থাকবে। কেউ মজুদদারী করলে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
শনিবার (২৩ মার্চ) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে বাণিজ্য প্রতিমন্ত্রী ও নির্বাচিত সংসদ সদস্যদের সংবর্ধনা এবং প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির পরিচিত সভায় এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, নির্বাচনের দুই মাসের মধ্যে রমজান শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ব্যবসায়ীদের উৎসাহী করেছিলেন, যাতে যতেষ্ঠ পরিমাণ পণ্যের আমদানি দেশে থাকে। সেই জায়গাকে খেয়াল করে আমরা পণ্যের সরবরাহ নিশ্চিত করতে পেরেছি।
টিসিবির কার্ডের বিষয়ে মন্ত্রী বলেন, করোনার সময় তালিকা করা হয়েছিলো। তারপর অনেকেই স্থানচ্যুত হয়েছে। জেলা প্রশাসনের নেতৃত্বে জন প্রতিনিধিদের সহযোগিতায় আবার তালিকা করা হবে। সেখানে নিম্ন মধ্যবিত্তের মানুষ ও মসজিদের ইমাম মোয়াজিনদের অগ্রাধিকার দেয়া হবে।  ডিলারদের স্থায়ী দোকানে স্থানান্তর করা হবে। সেই দোকানে যাতে এক মাসের টিসিবির পণ্য মজুদ রাখতে পারে সেটা নিশ্চিত করা হবে। প্রয়োজনে টিসিবির তালিকায় পণ্য বাড়ানো হবে।
সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে সংবর্ধিত অতিথি ছিলেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর। এ সময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও টাঙ্গাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button