রাজশাহীসংবাদ সারাদেশ

সিরাজগঞ্জে গম বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় বিএনপি নেতা গ্রেফতার

জুবায়েল হোসেন, সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জে গম বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতা কাজিম উদ্দিন কাজীকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।
আজ শনিবার (৪ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর হেডকোয়াটার থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।
গ্রেফতারকৃত বিএনপি নেতা কাজিম উদ্দিন কাজী রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি।
শুক্রবার রাতে (৩ নভেম্বর) রায়গঞ্জ উপজেলার ক্ষীরতলা বাজার এলাকায় অভিযান চালিকে বিএনপি নেতা কাজিম উদ্দিন কাজীকে গ্রেফতার করা হয়।
প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব উল্লেখ করেছে, জাতীয়তাবাদী দল বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ কর্তৃক সারা দেশে গত ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল এবং ৩১ অক্টোবর হতে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘন্টার অবরোধ চলাকালে বিএনপি নেতা কাজিম উদ্দিন কাজীসহ অন্যান্য আসামিগণ রায়গঞ্জ থানার তবারীপাড়া হাইওয়ে রোডে অবস্থান করে পূর্বপরিকল্পিতভাবে হরতালের সমর্থনে মিছিল, পিকেটিংসহ হাতে লাঠি-সোটা, লোহার রড ও বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের কর্মক্ষমতা দুর্বল করার নিমিত্তে ইট, পাটকেল নিক্ষেপ করে এবং ট্রাকে পেট্রোল ছিটিয়ে ১টি গম বোঝাই ট্রাকে অগ্নিসংযোগ করে।
এঘটনায় অগ্নিদ্বগ্ধ ট্রাকের চালক ও বগুড়া জেলার আদমদীঘি থানার শালগ্রামের সাইদুল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। এই মামলায় বিএনপি নেতা কাজিম উদ্দিন কাজীকে গ্রেফতার করা হয়।
রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মো: সিদ্দিকুল ইসলাম বলেন, রায়গঞ্জ থানার তবারীপাড়া হাইওয়ে রোডে গম বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় অজ্ঞাত নামা ৩০-৩৫ ব্যক্তিকে আসামী করে গত ২ নভেম্বর ট্রাকের চালক বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button