জাতীয়

সাবেক অতিরিক্ত আইজিপি মো. আনিছুর রহমান আর নেই

মোহনা অনলাইন

বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মো.আনিছুর রহমান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার ভোর সোয়া তিনটার দিকে ঢাকার শেওড়াপাড়ার বাসায় তার মৃত্যু হয়। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পুলিশ সদরদপ্তরের বার্তায় বলা হয়, মরহুম মো. আনিছুর রহমান খান ১৯৪৯ সালে পাবনা জেলার বেড়া থানাধীন সিংহাসন গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

কর্মজীবনে তিনি কিশোরগঞ্জ, নরসিংদী, বরিশাল ও নেত্রকোণা জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৭ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশ পুলিশ থেকে অবসর গ্রহণ করেন।

জানাজা শেষে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করেন। মঙ্গলবার বাদ এশা পাবনা সদরের আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হবে।

আইজিপির শোক
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মো. আনিছুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. আনিছুর রহমান খান একজন দেশপ্রেমিক, পেশাদার ও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তার সাহসিকতাপূর্ণ অবদান বাংলাদেশ পুলিশ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। কর্মজীবনে তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button