বিনোদন

ঢালিউড রাজকুমারের জন্মদিন আজ

মোহনা অনলাইন

ঢালিউড সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ (২৮ মার্চ)। অক্লান্ত পরিশ্রম আর বক্স অফিস সাফল্য দিয়ে প্রায় এক যুগ ধরে ঢালিউড সাম্রাজ্যের সিংহাসনে বসে আছেন তিনি। ধারাবাহিকভাবে সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন, যার অধিকাংশিই ব্যবসা সফল ও সুপার হিট সিনেমা।

ঢালিউড এই রাজকুমারের প্রকৃত নাম মাসুদ রানা। বাবা সরকারি চাকরিজীবী ও মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। ছোটবেলা কেটেছে রাজধানী ঢাকার নিকটস্থ নারায়ণগঞ্জে। ১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে জন্মগ্রহণ করেন শাকিব খান।

১৯৯৯ সালে নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাকিব খান। তবে দর্শকের মনে ‘কিং খান’ হিসেবে রাজত্ব পান ২০০৭ সাল থেকে। ঢালিউড সুপারস্টার খ্যাত এ তারকা দুর্দান্ত অভিনয়ের জন্য এ পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

শাকিব খানের জনপ্রিয়তা এখন শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউড, বলিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন সুপারস্টার।

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। ঢালিউড ক্যুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তার ভাষ্য অনুযায়ী কোনো সম্পর্কই টেকেনি। তবে সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই সমানভাবে ভালোবাসেন শাকিব খান।

শাকিব খানের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: জানের জান, অনন্ত ভালোবাসা, ঠেকাও মাস্তান, স্বপ্নের বাসর, মুখোশধারী, ও প্রিয়া তুমি কোথায়, প্রাণের মানুষ, সাহসী মানুষ চাই, বস্তির রানী সুরিয়া, খুনি শিকদার, আমার স্বপ্ন তুমি, সিটি টেরর, সুভা, বাঁধা, পিতার আসন, ডাক্তার বাড়ি, আমার প্রাণের স্বামী, তুই যদি আমার হইতি রে, ১ টাকার বউ, প্রিয়া আমার প্রিয়া, মাই নেম ইজ সুলতান, ডেয়ারিং লাভার, দুই পৃথিবী প্রভৃতি।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button