বিনোদন

শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের

মোহনা অনলাইন

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি)  শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠান শেষে জুনিয়র শিল্পীরা সাংবাদিকদের মারধর করেছেন বলে অভিযোগ করে শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

এ ঘটনায় ৯-১০ জন সাংবাদিক আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে। গণমাধ্যমকর্মীরা যে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন, সেটা তারা মেনে নিয়েছেন। বুধবার সকাল থেকে আল্টিমেটামটি কার্যকর হবে। একইসঙ্গে বৃহস্পতিবার থেকে তদন্ত কার্যক্রম শুরু করবে শিল্পী সমিতি।

হামলার শিকার সাংবাদিকদের চিকিৎসার ভার গ্রহণ করছে চলচ্চিত্র সমিতি। হামলার ঘটনায় যে কর্মীদের যন্ত্রাংশ ক্ষতিগ্রস্থ হয়েছে, তারও ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন মিশা। পাশাপাশি পুরো ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় এফডিসিতে শপথ গ্রহণ শেষে সমিতির অফিসে খবরের কাগজ পত্রিকার সাংবাদিক মিঠুন আল মামুন সাক্ষাৎকার নিচ্ছিলেন ময়ূরীর মেয়ের। এ মসময় অভিনেতা শিবা শানু এই সাংবাদিককে বেরিয়ে যেতে বলেন। না যেতে চাইলে তাকে ধাক্কা দিয়ে অফিসে থেকে বের করে দেন। এসময় কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে শিবা শানুকে থামাতে চান। তখনই শিল্পী সমিতির আরেক নেতা চিত্রনায়ক জয় চৌধুরী ‘মার মার’ বলে তেড়ে যান সাংবাদিকদের দিকে। শুরু হয় সাংবাদিক ও শিল্পীদের মধ্যে তুমুল মারামারি। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুরো এফডিসি পরিণত হয় রণক্ষেত্রে। মারামারিতে রক্তাক্ত হন কয়েকজন সাংবাদিক।

আহতদের একজন খবরের কাগজের মিঠুন আল মামুন বলেন, আমি একজন শিল্পীর সাক্ষাৎকার নিচ্ছিলাম। এ সময় খল অভিনেতা শিবা শানু আমাকে জিজ্ঞেস করে কেন সাক্ষাৎকার নিচ্ছি। এরপরই তিনি আমার ওপর হামলা চালান। মারধর শুরু করেন। এ সময় কয়েকজন সাংবাদিক এগিয়ে এলে জয় চৌধুরী অশ্লীল গালি দিয়ে জুনিয়র শিল্পীদের মারধর করতে নির্দেশ দেন। জয় ও শিবা শানুর নেতৃত্বেই আমাদের উপর হামলা চালিয়েছে তারা।

ঘটনাস্থলে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক হামলায় জয় চৌধুরী, শিবা শানু ও অভিনেতা আলেকজান্ডার বো-এর জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তারা এই তিনজন শিল্পীর বহিস্কারের দাবি জানিয়েছেন। এ ঘটনার পরপরই এফডিসিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও সেখানে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button