বিনোদন

বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে নাটক

মোহনা অনলাইন

গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাকে উপজীব্য করে নির্মিত হলো নাটক ‘একটি খোলা চিঠি’। নাটকটির গল্প ও চিত্রনাট্যও রচনা করেছেন রেজানুর রহমান। গ্রামের একজন সৎ শিক্ষককে নিয়ে তৈরি হয়েছে কাহিনি।

নির্মাতা জানান, মধ্যবিত্ত একটি পরিবারের প্রধান আলাল উদ্দিন একজন স্কুলশিক্ষক। তাঁর বড় মেয়ে গুলনাহার কাজ করেন বেসরকারি একটি টিভি চ্যানেলের স্থানীয় প্রতিনিধি হিসেবে। ঢাকায় বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক মানুষের অসহায় মৃত্যু হয়, যা দেখে মানসিকভাবে ভেঙে পড়েন আলাল উদ্দিন। তাঁর মনে হয়, এই অগ্নিকাণ্ড নিছক কোনো দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড। তিনি সিদ্ধান্ত নেন দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করবেন।

শিক্ষক আলাল উদ্দিনের চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়। নাটকের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। তাকে সাংবাদিক চরিত্রে দেখা হবে। তবে সেটা আগুনে পুড়ে যাওয়া আলোচিত নারী সাংবাদিকের চরিত্র কিনা সেটি নিশ্চিত করেননি তিনি।

এরই মধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে বলে জানিয়েছেন পরিচালক রেজানুর রহমান। আশনা হাবীব ভাবনা ছাড়াও এতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, রওনক বিশাখা শ্যামলী, ফারুক হোসেন, মিন্টু সরদার, সুকর্ন হাসান, মনি কাঞ্চনসহ বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক নাট্যকর্মী।

নাটকটি ঈদের আগের দিন সন্ধ্যে ৭টা ৫০ মিনিটে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button