সংবাদ সারাদেশ

কালিয়াকৈরে পৌরসভার রাস্তার কাজে অনিয়ম

কালিয়াকৈর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৬নং ওয়ার্ডের দোকানপাড়ার হামন ফকিরের বাড়ি হইতে থেকে মিয়াজ উদ্দিনের বাড়ি পর্যন্ত রাস্তার কাজে নিম্ন মানের ইট ও বালু ব্যবহারসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। অল্প সময়ের মধ্যে রাস্তা নষ্ট হয়ে যাবে বলে ধারণা করেছে এলাকাবাসী।

পৌরসভা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর পৌরসভার দোকানপাড় হামন ফকিরের থেকে মিয়াজ উদ্দিনের বাড়ি পর্যন্ত রাস্তার ৭১৫ মিটার কাজের প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে রাস্তার কাজ চলছে। এরমধ্যে রাস্তাটি মেকাডামের কাজ চলছে । রাস্তার কাজের নিম্ন মানের ইট ও বালু ব্যবহার করায় রাস্তাটি অতি তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে বলে ধারণা করেছে এলাকাবাসী। ইতিপূর্বেই ওই রাস্তাটি মালামালের বিষয়ে একাধিক বার অভিযোগ করলেও ঠিকাদার প্রতিষ্ঠান কোন কর্ণপাত করেননি তার খেয়াল খুশি মতন কাজ করে যাচ্ছে। এমনত অবস্থায় ওই রাস্তার তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে। ঠিকাদারি প্রতিষ্ঠান ফয়সাল এন্টারপ্রাইজের কাজের গাফলতির কারণে রাস্তার কাজ ধীরগতি হচ্ছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া রাস্তার বালু দিয়ে ভরাট করার কথা থাকলেও তাও হচ্ছে না বলে এলাকাবাসী জানায়। পূর্বের রাস্তার পুরাতন ইট ও নিম্ন মানের ইট বালু দিয়ে কাজ করার অভিযোগ রয়েছে।

গাড়ি চালক সবুজ মিয়া জানান, রাস্তায় দুই নম্বর ইট বালু দিয়ে কাজ চলছে। এই রাস্তা বেশি দিন টিকবে না। এসব দু নম্বর কাজ বন্ধ কারা হোক।

ঠিকাদার প্রতিষ্ঠান ফয়সাল এন্টারপ্রাইজের ম্যানেজার জামিলা আকন্দ জানান, অল্প কিছু ইট নিম্ন মানের ছিল এতে কোন সমস্যা নেই। বাকি কাজগুলো ভালোভাবে হচ্ছে।

কালিয়াকৈর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মাহামুদুল হাসান জানান, ওই রাস্তার নিম্নমানে ইট রাস্তায় ব্যবহার করায় ঠিকাদার প্রতিষ্ঠানকে বার বার বলার পরেও তারা কোন কর্ণপাত করেনি এই বিষয়ে মেয়র মহোদয় কে বিষয়টি জানিয়েছি।

কালিয়াকৈর পৌরসভার মেয়র মোঃ মজিবুর রহমান জানান, ওই রাস্তার বিষয়ে অভিযোগ পেয়েছি ঠিকাদারির প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button