খেলাধুলা

৬ গোলের থ্রিলারে রিয়াল-ম্যানসিটির ড্র

মোহনা অনলাইন

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির মধ্যকার ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। দুইবার পিছিয়ে পড়ে এই ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়ে প্রতিযোগিতার সবচেয়ে সফল ১৪ বার শিরোপা পাওয়া রিয়াল।

বাংলাদেশ সময় মঙ্গলবার (৯ এপ্রিল) দিবাগত রাত ১টায় সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হয় রিয়াল মাদ্রিদ- ম্যানচেস্টার সিটি দ্বৈরথ।

ম্যাচের ২ মিনিটেই রিয়ালের জালে আঘাত হানে সিটি তারকা বার্নান্ডো সিলভার গোল। দ্রুতই ম্যাচে ফেরে রিয়াল মাদ্রিদ। ১২তম মিনিটে দুর্দান্ত গোলে রিয়ালকে সমতায় ফেরান কামাভিঙ্গা। তার জোরালো শট সিটির খেলোয়াড় রুবেন ডায়াজের গায়ে লেগে বল জালে জড়ায়। পরের মিনিটেই রদ্রিগোর সোলো মাস্টার পিসে ২-১ গোলের লিড নেয় রিয়াল। প্রথমার্ধে দু’দলের আক্রমণের ধারা অব্যাহত থাকলেও আর গোল পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা আক্রমণে আরও জমে ওঠে লড়াই। ভিনি-রদ্রিগোর কাউন্টারের বিপরীতে ফোডেন-গ্রিলিসদের জমাট আক্রমণে টান টান উত্তেজনা ছিল খেলার পুরোটা সময়। ম্যাচের ৬৫তম মিনিটে মাদ্রিদের ডি বক্সের বাইরে থেকে ফিল ফোডেনের দূরপাল্লার শটে সমতা আনে ম্যানচেস্টার সিটি। এরপর ম্যাচের গতি কমিয়ে মাঠে নিজেদের আধিপত্য বাড়িয়ে নিয়ে ৭০ মিনিটে লিড নেয় ম্যানসিটি। এ সময় সিটি তারকা জোকো ভারদিয়োলের গোলার মতো শট দ্বিতীয় বারের কোন ঘেষে আছড়ে পড়ে রিয়ালের জালে। ৩-২ এ এগিয়ে যায় গার্দিওয়ালার শিষ্যরা।

খেলার ৭৯ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। এ সময় বাম প্রান্ত দিয়ে ক্ষিপ্র গতিতে সিটির রক্ষণে হানা দেন ভিনিসিয়াস জুনিয়র। শেষ মুহূর্তে বাম প্রান্ত থেকে তার করা ক্রসে ডান পায়ের দুর্দান্ত সাইড ভলিতে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভালভার্দে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে। আগামী ১৭ এপ্রিল সিটির মাঠে হবে ফিরতি লেগের লড়াই।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button