বিনোদন

শাকিবের মা হিসেবে কেমন করলেন মাহিয়া মাহি?

মোহনা অনলাইন

এবারের ঈদে মুক্তিপ্রাপ্ত ‘রাজকুমার’ সিনেমায় সম্পূর্ণ ভিন্ন এক মাহিকে দেখেছে দর্শকরা। কারণ এবারই প্রথমবারের মতো ঢাকাই সিনেমায় ‘মায়ের’ চরিত্রে অভিনয় করতে দেখা গেল চিত্রনায়িকা মাহিয়া মাহিকে।

ঈদে মুক্তিপ্রাপ্ত ১৩টি সিনেমার মধ্যে সবচেয়ে আলোচিত ছিল শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমা। বিগ বাজেটের এই ছবি একযোগে মুক্তি পেয়েছে দেশের ১২৫টি প্রেক্ষাগৃহে।

মাহির যুক্ত হওয়ার বিষয়ে রাজকুমার সংশ্লিষ্টরা আগে কেউ মুখ খোলেননি। এ সিনেমার পরিচালক হিমেল আশরাফ জানিয়েছিলেন, রাজকুমার সিনেমায় অনেকগুলো চমক থাকবে। সেই চমকের একটি হচ্ছে ‘রাজকুমার’-এ শাকিব খানের মায়ের চরিত্রে মাহির যুক্ত হওয়া।

অবশেষে ‘রাজকুমার’ সিনেমা মুক্তি পেতেই সেই প্রশ্নের উত্তর মিলল। ‘রাজকুমার’-এ মাহির ভূমিকা কেমন ছিল, তা নিয়ে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন দর্শকেরা। কেউ কেউ মাহিকে ‘জওয়ান’ সিনেমায় শাহরুখের মা দীপিকা পাডুকোনের সঙ্গে তুলনা করেছেন।

মাহির অভিনয় প্রসঙ্গে এক দর্শক বলেন, ‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান ৩৬ বছর ও মাহি ৬৫ বছরের নারীর চরিত্রে অভিনয় করেছেন। নায়িকা মাহি ৬৫ বছরের একজন নারীর চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। সিনেমার গল্প ও মাহির চরিত্র আমাদের মুগ্ধ করেছে।

অপর এক দর্শক বলেন, মাহি সিনেমার মূল চরিত্রে অভিনয় করা কোর্টনি কফির আলো কেড়ে নিয়েছেন। যেমনটা ‘জওয়ান’ সিনেমায় দীপিকা ও নয়নতারার ক্ষেত্রে ঘটেছিল। দুই সিনেমারই গল্প ভিন্ন, তবে এই একটা জায়গায় বেশ মিল রয়েছে। তাদের মতে, শাকিবের সঙ্গে অন্য সিনেমাতে ‘নায়িকা’ চরিত্রে অভিনয় করা মাহি, একই নায়কের বিপরীতে ‘মা’-এর চরিত্রে দারুণ অভিনয় করেছেন। ব্যতিক্রম কিছু থাকলে দর্শকরা হলমুখী হবেন। সেটাই হয়তো নির্মাতা মাথায় রেখেছেন।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে মাহি জানালেন, পর্দায় শাকিব খানের মায়ের চরিত্র ফুটিয়ে তুলতে তাকে মেকআপের পেছনেই ৫ ঘণ্টা সময় ব্যয় করতে হয়েছে। মাহি বলেন, ‘মেকআপ নিয়ে কোনো সমস্যা হয়নি। চরিত্রটি তৈরি করতে ভারত থেকে মেকআপশিল্পী আনা হয়েছিল। মেকআপ নিতে আড়াই ঘণ্টা লাগত, তুলতে আড়াই ঘণ্টা। ৫ ঘণ্টা মেকআপের পেছনেই চলে যেত। আমি মনে করি, উপযুক্তভাবেই মেকআপ করা হয়েছে।’

এই নায়িকা আরও বলেন,  ‘আমি গতানুগতিক থেকে একটু বের হতে চাই। যুগের সঙ্গে চলতে চাই। বলিউডে দীপিকারা যদি মায়ের চরিত্র করতে পারে, তাহলে আমি করলে সমস্যা কোথায়? আমার কাছে মনে হয় পরিচালক হিমেল আশরাফ আমাকে যখন চিন্তা করেছেন, আমার বিশ্বাস তিনি আমাকে ওইভাবেই উপস্থাপন করবেন। তাই কাজটি করেছি। তা ছাড়া ছবিটির প্রযোজক আরশাদ আদনান আমাকে কাজটি করার জন্য বলেছেন, তাই করেছি।’

বৃদ্ধ মায়ের চরিত্রটি করতে দারুণ অভিজ্ঞতা হয়েছে মাহির। তিনি বলেন, ‘ছবিতে সন্তানের সঙ্গে বৃদ্ধ মায়ের কথোপকথনের জায়গাটা খুবই আবেগময়। চরিত্রটি করার সময় আমার সন্তান ফারিশকেই কল্পনায় রেখেছি। সন্তানের প্রতি মায়ের যে আবেগ, আকুতি থাকে তা ফারিশকেই মনের সামনে ধরেছিলাম। ফলে সহজেই চরিত্রটি তুলতে পেরেছি।’

জানা গেছে, প্রেম, পারিবারিক সম্পর্ক এবং একজন স্বপ্নবাজ তরুণের বাংলাদেশ থেকে আমেরিকায় যাত্রার গল্পকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে ‘রাজকুমার’। আরশাদ আদনানের প্রযোজনা ও হিমেল আশরাফের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন শাকিব-কফি ছাড়াও তারিক আনাম খান, এরফান মৃধা শিবলু, ডাক্তার এজাজ প্রমুখ।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button