খেলাধুলা

আইপিএলে দুই বিরল রেকর্ডের মালিক সুনীল নারিন

মোহনা অনলাইন

২২৩ রান করেও ইডেনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তারইমধ্যে আইপিএলে ইতিহাস গড়লেন সুনীল নারিন। শতরান এবং এক ইনিংসে পাঁচ উইকেট- আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে সেই নজির গড়লেন নারিন।

মঙ্গলবার ব্যাট হাতে শতরান হাঁকান ক্যারিবিয়ান তারকা। আর ২০১২ সালে আইপিএলের অভিষেক মরশুমে পাঁচ উইকেট নিয়েছিলেন। ইডেনে কিংস ইলেভন পঞ্জাবের (বর্তমানের পঞ্জাব কিংস) বিরুদ্ধে চার ওভারে ১৯ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। ১৪টি ডট বল করেছিলেন।

আইপিএলের ইতিহাসে বিরল তালিকায় নাম যুক্ত করলেন নারিন। রোহিত শর্মা এবং শেন ওয়াটসনের পরে তৃতীয় খেলোয়াড় হিসেবে আইপিএলের শতরান এবং হ্যাটট্রিক আছে কেকেআর তারকার। ২০১৩ সালের আইপিএলে কিংস ইলেভন পঞ্জাবের (বর্তমানের পঞ্জাব কিংস) বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। ১৪.৪ ওভারে ডেভিস হাসি, ১৪.৫ ওভারে আজহার মেহমুদ এবং ১৪.৬ ওভারে গুরকিরত সিংকে আউট করেছিলেন নারিন।

প্রথম শ্রেণি, লিস্ট-এ এবং টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে প্রথম সেঞ্চুরিটা আইপিএলে করার তালিকায় নাম উঠল নারিনের। তৃতীয় খেলোয়াড় হিসেবে সেই নজির গড়লেন তিনি। ২০০৯ সালের মণীশ পাণ্ডে সেই নজির গড়েছিলেন। আর ২০১১ সালে আইপিএলে শতরান করে সেই নজির গড়েছিলেন পল ভলথাটি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button