Top Newsআন্তর্জাতিক

ইসরায়েলে লেবাননের হামলা, ১৪ সেনা আহত

মোহনা অনলাইন

ইসরায়েলে ড্রোন হামলা করেছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই হামলায় ইসরায়েলের ১৪ সেনা এবং চার নাগরিক আহত হয়েছেন। 

বুধবার (১৭ এপ্রিল) লেবানন থেকে ছোঁড়া একটি বিস্ফোরকবাহী ড্রোন আরব আল-আরামশে শহরের একটি কমিউনিটি সেন্টারে আঘাত হানলে ১৪ জন সেনা এবং চারজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, এই হামলায় তাদের ১৪ সৈন্য আহত হয়েছে। আহত সেনাদের মধ্যে ছয় জনের অবস্থা গুরুতর। জবাবে লেবানন থেকে আরব আল আরামশে বেদুইন গ্রামের দিকে গোলাবর্ষণের বেশ কয়েকটি উৎস-সহ অ্যান্টি-ট্যাংক মিসাইল এবং ড্রোন উৎক্ষেপণ শনাক্ত করার পরে ইসরায়েলও পাল্টা হামলা চালিয়েছে।

এর আগে গত মঙ্গলবার দক্ষিণ লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ফিল্ড কমান্ডারসহ তিনজন নিহত হন বলে লেবাননের নিরাপত্তা সূত্র জানিয়েছে।

মূলত গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েলের সংঘাত শুরুর পর থেকে হিজবুল্লাহ এবং ইসরায়েলের সামরিক বাহিনী নিয়মিতভাবেই সীমান্তে গুলিবিনিময় করছে। হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে ২০০৬ সালের যুদ্ধের পর এটিই ইসরায়েল-লেবানিজ সীমান্তে সবচেয়ে খারাপ সহিংসতার ঘটনা।

মূলত, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে অবস্থিত ইরানের কনস্যুলেটে হামলা চালিয়ে দেশটির কয়েকজন সামরিক কর্মকর্তাকে হত্যা করে ইসরায়েল। এ ঘটনার প্রতিশোধ নিতে একের পর এক হুঁশিয়ারি দিয়ে আসছিল ইরান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button