আন্তর্জাতিক

আবারো ফিলিস্তিনের গাজায় ইসরাইলেন বিমান হামলা, নিহত ১২

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় গভীর রাতে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও বহু ফিলিস্তিনি। তবে তাদের সংখ্যা ঠিক কত তা এখনো জানা যায়নি।

আল জাজিরার বরাত দিয়ে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে চালানো ইসরাইলি বিমান হামলায় এ হতাহতের ঘটনা ঘটে

প্রতিবেদনে বলা হয়, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। ইসরাইলের সেনাবাহিনী বলেছে, তারা ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্যদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

আলজাজিরার ইউমনা আল সাইয়েদ গাজা থেকে জানিয়েছেন, রাতের আঁধারে হওয়া ইসরাইলি বিমান হামলায় ১২ জন নিহত হয়েছেন বলে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে। এছাড়া ইসরাইলি এ বিমান হামলায় বহু লোক আহত হয়েছেন বলেও জানানো হয়েছে।

আল সাইয়েদ জানিয়েছেন, মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টার দিকে গাজার বিভিন্ন অংশে আবাসিক অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

আল সাইয়েদ বলেন, ‘হামলায় নিহত ব্যক্তিদের নাম কী বা কতজন আহত হয়েছেন এটা এখনো জানা যায়নি। আমাদের কাছে শুধুমাত্র নিশ্চিত করা হয়েছে যে, গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় সর্বশেষ বিমান হামলায় ১২ জন নিহত হয়েছেন।’

ইসরাইলের হামলার পারেই ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলন ঘোষণা করেছে, তাদের তিন নেতা বিমান হামলায় নিহত হয়েছেন। নিহতরা হলেন- জিহাদ আল-ঘন্নাম, খলিল আল-বাহতিনি, তারিক ইজ আল-দীন।

অন্যদিকে এই বিমান হামলার জবাবে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলো ইসরাইলে পাল্টা রকেট হামলা চালাতে পারে বলে মনে করছে ইসরাইল।

আর এই অনুমানের ওপর ভর করে ইসরাইলের সামরিক বাহিনী গাজা ভূখণ্ডের ৪০ কিলোমিটারের (২৫ মাইল) মধ্যে থাকা ইসরাইলি বাসিন্দাদের নির্ধারিত বোমা আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকার জন্য নির্দেশনা জারি করেছে।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button