খেলাধুলা

ফাইনাল নয় দ্বিতীয় রাউন্ডে উঠতে চায় বাংলাদেশ

মোহনা অনলাইন

হারলেই এশিয়া কাপ শেষ, এমন সমীকরণের ম্যাচে আজ মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। এখন পর্যন্ত তিনবার এশিয়া কাপের ফাইনাল খেললেও শিরোপার ছোঁয়া পায়নি লাল-সবুজ জার্সিধারীরা। চলতি আসরে আফগানদের হারিয়ে আপাতত তারা পরের রাউন্ডে উঠতে চায় বলে জানিয়েছে কোচ হাতুরু। সেক্ষেত্রে দলে বেশ কিছু পরিবর্তনের আভাস মিলেছে।

পাকিস্তানের লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়। তার আগে গতকাল ওই মাঠে অনুশীলন সেরেছেন সাকিব আল হাসানরা। এরপর টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে গণমাধ্যমের সামনে কথা বলেছেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সংবাদ সম্মেলনে ওপেনিং ও বোলিং আক্রমণে পরিবর্তন আসতে পারে বলেও জানিয়েছেন হাথুরু। তবে এই ম্যাচ জিতলেও এরপর শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচের দিকে সাকিবদের তাকিয়ে থাকতে হবে। ওই ম্যাচে শ্রীলঙ্কা জিতলে বাংলাদেশ চলে যাবে পরের রাউন্ডে, তবে আফগানরা জিতলে দেখা হবে দল তিনটির নেট রানরেট।

আগের ম্যাচে দলের ওপেনিং ব্যর্থতার কম সমালোচনা হয়নি। যদিও হাথুরু এখনই তাদের ওপর আস্থা হারাতে চান না, ‘টপ-অর্ডারে এরকম অভিজ্ঞতা না থাকা যেকোনো দলের জন্যই বড় চ্যালেঞ্জ। কিন্তু আমরা ইনজুরি নিয়ে কিছু করতে পারি না। এখানে যারা আছে, তাদেরই সমর্থন জানাতে হবে। তাদের প্রতিভা আছে বলেই নেওয়া হয়েছে।’

আপতত তার ভাবনাতে ফাইনাল নয় কেবল আফগানিস্তান ম্যাচই, এই ম্যাচ জিতে শিষ্যদের তিনি দ্বিতীয় রাউন্ডে দেখতে চান ‘ফাইনাল নিয়ে ভাবার আগে আমাদের দ্বিতীয় রাউন্ডে যেতে হবে। এই ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা জানি এ ম্যাচ অবশ্যই জিততে হবে। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারিনি শেষ ম্যাচে। ঠিকভাবে প্রতিনিধিত্বও করতে পারিনি নিজেদের। তবে আমরা আত্মবিশ্বাসী যে আমাদের সেরা খেলা আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে দিয়ে আসতে পারব।’

এদিকে সংবাদ সম্মেলনে আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী জানান তার দল নিয়ে আশাবাদী তিনি। কারণ দল হিসেবে আফগানিস্তান আগের চেয়েও শক্তিশলী। আমরা এই দলের সঙ্গে দুই বছর ধরে কাজ করছি।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button