ময়মনসিংহসংবাদ সারাদেশ

নামীদামি ব্রান্ডের নামে আইসক্রিম তৈরির দায়ে ৮০ হাজার টাকা জরিমানা

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে নামীদামি বিভিন্ন ব্র্যান্ডের নাম ও লোগো ব্যবহার করে আকর্ষণীয় মোড়কে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছিল আইসক্রিম । পরে কারখানাগুলোকে ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার (৪ সেপ্টেম্বর ২০২৩) দুপুরের দিকে এই অভিযান পরিচালনা করেন শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন। এসময় তাঁর সাথে ছিলেন, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলামসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আদালত ও স্থানীয় সূত্রগুলো জানায়, শ্রীপুরের এমসি বাজার এলাকায় দীর্ঘদিন ধরে দেশের নামীদামি ব্রান্ডের লোগো খচিত মোড়কে নকল আইসক্রিম তৈরি ও সরবরাহ করে আসছিল কয়েকটি কারখানা। কারখানাগুলোর একটির মালিক মোঃ মাইনুদ্দিন। সোমবার দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে তথ্য পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালায়। এসময় একটি কারখানার মালিক মোঃ মাইনুদ্দিনকে ৫০ হাজার ও অপর কারখানার মালিক মোঃ সোহাগ মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন,বড় বড় কোম্পানির নাম ব্যবহার করে আইসক্রিম তৈরি করায় ওই দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে তৈরি যেকোনো পন্য সামগ্রিই স্বাস্থ্যের ঝুঁকি তাই এসব বন্ধে প্রশাসনের অভিযান নিয়মিত চলবে বলেও জানান তিনি।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button