খেলাধুলা

দ্বিতীয় বার এশিয়া কাপ জিতলেন রোহিত, লক্ষ্য এ বার বিশ্বকাপ, ভরসা রাখছেন কাদের উপর?

মোহনা অনলাইন

পাঁচ বছর পর আবার এশিয়া কাপ জিতল ভারত। ২০১৮ সালে রোহিত শর্মার নেতৃত্বেই জিতেছিল তারা। এ বারও তাঁর নেতৃত্বেই জিতল ভারত। যদিও রোহিতের সামনে এ বার আরও বড় লক্ষ্য। বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ১৮ দিন। সেটাই এখন লক্ষ্য রোহিতের।

এশিয়া কাপ জয়ের পরেই রোহিতের চোখ বিশ্বকাপের দিকে। রোহিত বলেন, “এই প্রতিযোগিতা জেতার জন্য আমরা সব কিছু করেছি। এ বার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ আর বিশ্বকাপই লক্ষ্য।” এশিয়া কাপের ফাইনালে যদিও ঝড় তোলেন মহম্মদ সিরাজ। একাই ৬ উইকেট তুলে নেন তিনি। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৫০ রানে। এমন তৃপ্তির জয়ের পর রোহিত বলেন, “এই রকম ভাবে খেলতে পারলে ভাল লাগে। দলের চরিত্র বোঝা যায়। বল হাতে যে ভাবে শুরু করেছিলাম আমরা, সেই ভাবে ব্যাট হাতে শেষ করলাম।”

সিরাজের সুইংয়ের দাপট দেখে এক সময় স্লিপে চার জনকে দাঁড় করিয়ে দেন রোহিত। তিনি বলেন, “স্লিপে দাঁড়িয়ে খেলা দেখছিলাম। আমাদের পেসারেরা যে ভাবে বল করেছে, তাতে আমি গর্বিত। প্রত্যেকে প্রচুর পরিশ্রম করে। ওদের চিন্তাভাবনা খুব পরিষ্কার। এমন খেলা দেখতে ভাল লাগে। অনেক দিন পর তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলাম ম্যাচটা। এমন যে হবে সেটা ভাবিনি। সিরাজকে কৃতিত্ব দিতে হবে। যে ভাবে বল হাওয়ায় বাঁক খাওয়াচ্ছিল আবার পিচে পড়ার পরেও সুইং করছিল, তা খুব বেশি দেখা যায় না। সময়ের সঙ্গে আরও পরিণত হচ্ছে ও।”

রোহিত প্রশংসা করেন ফাইনালে তিন উইকেট নেওয়া হার্দিক পাণ্ড্যর। সেই সঙ্গে এশিয়া কাপে ভাল খেলার জন্য প্রশংসা করেন লোকেশ রাহুল, ঈশান কিশন, বিরাট কোহলিদের। রোহিত বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে হার্দিক এবং ঈশান যে ভাবে ব্যাট করেছিল, সেটা অসাধারণ। সুপার ফোরে শতরান করে রাহুল এবং বিরাট। শুভমন গিল ভাল ব্যাট করছে। প্রত্যেকেই দলের প্রয়োজনে এগিয়ে এসেছে।”

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button